চৌদ্দগ্রামে সামান্য বৃষ্টিতেই হাঁটু পানি, দুর্ভোগ চরমে

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ০৩ মে ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রাম-লাকসাম সড়কের মধ্যম চান্দিশকরা এলাকা ও কনকাপৈত ইউনিয়নের মরকটা ইসলামী সিনিয়র মাদরাসা মাঠে সামান্য বৃষ্টিতে হাঁটু পানি জমে থাকে। এতে চরম দুর্ভোগ পোহাতে হয় ছাত্র-ছাত্রীসহ পথচারীদের। দীর্ঘদিন ধরে এমন অবস্থা চললেও কর্তৃপক্ষ নজর দিচ্ছে না বলে অভিযোগ করেছে অনেকে।

জানা গেছে, চৌদ্দগ্রাম-লাকসাম সড়ক দিয়ে প্রতিদিন বিভিন্ন ধরনের শত শত গাড়ি চলাচল করে। সড়কের মধ্যম চান্দিশকরা দ্বোতলা মসজিদের পশ্চিম পাশে বিশাল অংশজুড়ে খানা খন্দকের সৃষ্টি হয়েছে। ফলে সামান্য বৃষ্টি হলেই সেখানে হাঁটু পরিমাণ পানি জমে থাকে। নিস্কাশনের ব্যবস্থা না থাকায় দীর্ঘদিন ধরে পানি জমে থাকায় মালবাহী ট্রাক আটকে যাওয়াসহ পথচারীদের চরম দুর্ভোগ পোহাতে হয়।

এছাড়া মরকটা ইসলামিয়া সিনিয়র মাদরাসা মাঠেও সামান্য বৃষ্টিতে হাঁটু পরিমাণ পানি জমে থাকে। এতে করে মাদরাসার শিক্ষক ও ছাত্র-ছাত্রীদের দুর্ভোগ পোহাতে হয়। সরেজমিন গিয়ে রোববার সকাল ১০টায় চৌদ্দগ্রাম-লাকসাম সড়কের মধ্যম চান্দিশকরা ও ১০টা ২০ মিনিটের সময় মরকটা ইসলামিয়া মাদরাসায় গিয়ে পানি জমে থাকতে দেখা গেছে।

এদিকে উভয়স্থানে পানি নিস্কাশনের ব্যবস্থা করতে ভুক্তভোগী এলাকাবাসী, ছাত্র-ছাত্রী ও পথচারীরা সংশ্লিষ্ট কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করেছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *