চৌদ্দগ্রামে রাতে ফসলি জমিতে মাটি কাটার দায়ে ৮ জনকে সাজা

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২৩ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা চৌদ্দগ্রামে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে ফসলি জমির মাটি কাটার অভিযোগ ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা দিয়েছেন। এ সময় মাটি কাটার দুইটি ড্রামট্রাক আটক করা হয়েছে। ভ্রাম্যমান আদালতে নির্বাহী ম্যাজিষ্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার ভূমি আল আমিন সরকার বলেন, একটি চক্র দীর্ঘদিন যাবত ফসিল জমি ও নদীর পার কেটে মাটি নিয়ে বিক্রি করছে।

এ চক্রটি প্রশাসনের অভিযানের ভয়ে রাতভর ড্রাম ট্রাক, ট্রাক্টর এবং ভেকু দিয়ে ফসলি জমির মাটি কেটে নিয়ে যায়। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার রাতে অভিযান চালিয়ে উপজেলায় কালিকাপুর ইউনিয়নের মিরশ্বানী ও শ্রীপুর ইউনিয়নের পদুয়া নামক স্থানে এ চক্রটি মাটি কাটার সময় ৮ জনকে বিভিন্ন মেয়াদে সাজা হয়।

সাজাপ্রাপ্তরা হলো সদর দক্ষিণ উপজেলা ধর্মপুর গ্রামের মনির মিয়ার ছেলে ইমন, ছিদ্দিকুর রহমান ছেলে সেলিম মিয়া, উত্তর সুয়াগাজী হারুন রশিদের ছেলে মোর্শেদ, চৌদ্দগ্রাম বাবুচির আবুল কাশেমের ছেলে রিপন, কশিনগরের উত্তর যাত্রাপুরের আলী আকবরের ছেলে আবদুল আলী, উত্তর শ্রীপুর বাচ্চু মিয়ার ছেলে হেলাল, নোয়াখালী সুবণচরের রফিক উল্লাহর ছেলে আবদুর রহিম ও আবদুল করিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *