চৌদ্দগ্রামে দোকান খোলা রাখার দাবিতে ব্যবসায়ী-কর্মচারীদের মিছিল

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ০৫ এপ্রিল, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে মার্কেট ও দোকান খোলা রাখার দাবীতে বিক্ষোভ মিছিল বের করেছে ব্যবসায়ী ও কর্মচারীরা। সোমবার বেলা সাড়ে ১১টায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে বিক্ষোভ মিছিল শেষে পৌর মেয়র জিএম মীর হোসেন মিরু সাথে সাক্ষাৎ করে ব্যবসায়ীরা।

পরে আবার মিছিল নিয়ে সহকারী কমিশনার ভূমি আল আমিন সরকারের সাথে দেখা করার চেষ্টা করে। ব্যর্থ হয়ে মহাসড়কে ব্যবসায়ীরা অবস্থান নেয়। তাৎক্ষণিক উপজেলা নির্বাহী অফিসার মোঃ মাসুদ রানা, সহকারী কমিশনার ভূমি আল আমিন সরকার, স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ হাসিবুর রহমান ও অফিসার ইনচার্জ শুভ রঞ্জন চাকমা বাজারে ব্যবসায়ীদের সাথে কথা বলেন।

ব্যবসায়ীরা বলেন, গত রমজানের সময় লকডাউনের কারণে আমরা অনেক ক্ষতিগ্রস্ত হয়েছি। অনেক ব্যবসায়ী দেউলিয়া হয়েছেন, অনেকে লাখ লাখ টাকা ঋণগ্রস্ত হয়েছেন। সরকার বই মেলাসহ সরকারী অফিস আদালত খোলা রেখেছে, হোটেল রেস্তোরাগুলোও খোলা, তাহলে আমরা কেন দোকান খুলে ব্যবসা করতে পারবো না। আমাদেরকেও একটা নির্দিষ্ট সময় নির্ধারন করে দেওয়া হোক। যাতে করে আমরা লোকশানের মুখে না পরি।

এ ব্যাপারে চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার মাসুদ রানা জানান, সরকারের নির্দেশনার বাইরে যাওয়ার কারও সুযোগ নাই। তাই সরকারের নির্দেশনা বাস্তবায়ন করতে সকল ব্যবস্থা গ্রহণ করা হবে। এ ব্যাপারে কাউকে কোন ছাড় দেওয়া হবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *