চৌদ্দগ্রামে জাল ডলার তৈরির সরঞ্জাম ও মাদকসহ আটক-৬

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ২৪ এপ্রিল, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে জাল ডলার তৈরির সরঞ্জাম ও বিপুল পরিমাণ মাদকসহ ৬ জনকে আটক করেছে র‌্যাব-১১ এর একটি টিম। এরমধ্যে একজন বিদেশী নাগরিকও রয়েছেন। তার নাম জোসেফ চুকও(৪১)। তিনি গিনি দেশের নাগরিক হলেও বর্তমানে ঢাকার বসন্ধুরায় থাকেন।

এছাড়া আটক হওয়া অপর ৫ জন হলেন; উপজেলা উজিরপুর ইউনিয়নের ঘাসিগ্রামের মৃত নুরুল ইসরামের ছেলে ওদুদ সরকার (৪০), আবদুর রহিমের ছেলে বেলায়েত হোসেন (২৮), আবদুল লতিফ মিয়ার ছেলে বাউল আলামিন দেওয়ান (২৮), আলী আশরাফ মিয়া (৩৫) ও ঘোলপাশা ইউনিয়নের বীরচন্দ্রনগর গ্রামের মরণ মিয়ার ছেলে ওয়াসিম আকরাম(২৮)। শনিবার দুপুরে তথ্যটি নিশ্চিত করেছেন র‌্যাব-১১ এর সিপিসি-২ কুমিল্লার অধিনায়ক মেজর তালুকদার নাজমুছ সাকিব।

তিনি জানান, গোপন সংবাদের ভিত্তিতে শুক্রবার ঘাসিগ্রামে অভিযান চালিয়ে জাল ডলার তৈরির সরঞ্জামসহ গিনি দেশের নাগরিক জোসেফ, ঘাসিগ্রামের ওদুদ সরকার, বেলায়েত হোসেন, আলামিন দেওয়ান ও আলী আশরাফ মিয়াকে আটক করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে তারা দীর্ঘদিন ধরে জাল ডলার তৈরি শেষে কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে ক্রয়-বিক্রয় করার কথা স্বীকার করেছে।

এছাড়া পৃথক অভিযানে বীরচন্দ্রনগর এলাকায় অভিযান চালিয়ে ২৭৮ বোতল ভারতীয় ফেনসিডিল ও ৩ কেজি গাঁজাসহ চিহ্নিত মাদক ব্যবসায়ী ওয়াসিম আকরামকে আটক করতে সক্ষম হয়। মাদকসহ অপরাধ নিয়ন্ত্রণে র‌্যাবের অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান মেজর তালুকদার নাজমুছ সাকিব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *