চৌদ্দগ্রামে কৃষি ব্যাংকে চুরি আটক ১

চৌদ্দগ্রাম, (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ০৪ ডিসেম্বর, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে কৃষি ব্যাংক মিয়াবাজার শাখায় এক দূধর্ষ চুরি সংঘটিত হয়েছে। সংর্ঘবদ্ধ চোরেরা ব্যাংকের আলমিরা ভেঙ্গে নগদ ১১ লক্ষ ১৩ হাজার ১শ ৩৩ টাকা নিয়ে যায়। ঘটনাটি ঘটেছে গত মঙ্গলবার গভীর রাতে। এব্যাপারে ব্যাংক ম্যানেজার মোঃ শাকির ছালেহীন বাদী হয়ে একজনকে আসামী করে চৌদ্দগ্রাম থানায় একটি মামলা দায়ের করেছে মামলা নং-৫।

মামলাসূত্রে জানা গেছে, হায়দার সুপার মার্কেটের ৩য় তলায় বাংলাদেশ কৃষি ব্যাংক মিয়া বাজার শাখায় গত মঙ্গল বার গভীর রাতে ব্যাংকের পিছনের জানালার গ্রীল কেটে চোরেরা ভিতরে প্রবেশ করে। তারা ব্যাংকের গুরুত্বপূর্ণ কাগজপত্র তছনছ করে আলমিরাতে রক্ষিত নগদ ১১ লক্ষ ১৩ হাজার ১শ ৩৩ টাকা নিয়ে যায়। রাতে গার্ডের দায়িত্বে থাকা মিয়া বাজার এলাকার আশ্রাফপুর গ্রামের মৃত ইজ্জত আলীর পুত্র মোঃ সেলিম কর্তব্য কাজে অবহেলা করে বাড়িতে গিয়ে ঘুমিয়ে থাকে।

পরদিন বুধবার সকাল সাড়ে সাতটায় ব্যাংকের পিয়ন মোঃ আবু তাহের ব্যাংকে এসে দরজা খুলে ভিতরে প্রবেশ করে আলমিরা ভাঙ্গা ও তছনছ অবস্থা দেখে কর্মকর্তাদেরকে ফোনে জানায়। সংবাদ পেয়ে ব্যাংকের ম্যানেজারসহ সকল কর্মকর্তারা ব্যাংকে এসে উপরস্থ কর্মকর্তা এবং পুলিশকে ফোনে জানায়।

সংবাদ পেয়ে কৃষি ব্যাংক কুমিল্লা অঞ্চলের জিএম আমিনুল ইসলাম, পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল মামুন, সহকারী পুলিশ সুপার চৌদ্দগ্রাম সার্কেল সাইফুল ইসলাম, চৌদ্দগ্রাম থানার পুলিশ পরিদর্শক(ওসি) আবদুল্লাহ আল মাহফুজ ও পুলিশ পরিদর্শক (তদন্ত) শুভ রঞ্জন চাকমা সঙ্গীয় ফোর্সসহ ঘটনাস্থলে পৌঁছেন। মামলার এজাহার নামীয় আসামী ব্যাংক সিকিউরিটি গার্ড মোঃ সেলিমকে আটক করে থানায় নিয়ে আসে।

এব্যাপারে ব্যাংকের ম্যানেজার মোঃ শাকির ছালেহীন সাংবাদিকদের জানান, সিকিউরিটি গার্ড মোঃ সেলিম কর্তব্য কাজে অবহেলার কারণে চুরির ঘটনাটি ঘটেছে বলে তিনি মনে করেন।

ব্যাংক ডাকাতির ঘটনার সত্যতা নিশ্চিত করে চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল্লাহ্ আল মাহফুজ বলেন, ‘জনবহুল মিয়াবাজারের সালমান হায়দার মার্কেটের তৃতীয় তলায় অবস্থিত বাংলাদেশ কৃষি ব্যাংকের মিয়াবাজার শাখাটিতে গভীর রাতে ব্যাংকের পেছন দিকের একটি জানালার গ্রীল কেটে প্রবেশ করে দুর্বৃত্তরা ভল্টের তালা ভেঙ্গে প্রায় ১১ লক্ষ ১৫ হাজার টাকা লুট করে নিয়ে যায়। ব্যাংক চুরির ঘটনার সঙ্গে সিকিউরিটি গার্ড মোঃ সেলিম জড়িত থাকতে পারে বলে তিনি অভিমত প্রকাশ করেন। পুলিশ বিষয়টি তদন্ত করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *