চৌদ্দগ্রামে অসহায় ও ক্ষতিগ্রস্ত প্রবাসীদের জরুরী অর্থ সহায়তা দিয়েছে ব্র্যাক

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ১৬ জুলাই, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে করোনা মহামারি চলাকালিন সময়ে মধ্যপ্রাচ্যেসহ বিশ্বের বিভিন্ন দেশ থেকে অনেক প্রবাসী ছুটিতে বা একেবারে এসেছে। এদের মধ্যে অধিকাংশই ক্ষতিগ্রস্ত ও পরিবার নিয়ে অসহায় জীবন যাপন করছে। অসহায় ও ক্ষতিগ্রস্ত প্রবাসীদের জরুরী অর্থ সহায়তা দিয়েছে মাইগ্রেশন প্রোগ্রাম ব্র্যাক।

বৃহস্পতিবার বিকেলে তথ্যটি নিশ্চিত করেছেন ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রাম অনুপ্রেরণা প্রকল্পের ফিল্ড অফিসার মোঃ আলাউদ্দিন ও প্রত্যাশা প্রকল্পের ফিল্ড অফিসার মোঃ জসিম উদ্দিন। জানা গেছে, চৌদ্দগ্রাম পৌরসভাসহ উপজেলার তের ইউনিয়নের প্রত্যন্ত অঞ্চল থেকে ক্ষতিগ্রস্ত প্রবাসীদের তথ্য ও বিকাশ নাম্বার সংগ্রহ করে ব্র্যাকের মাঠ কর্মীরা।

পরে যাচাই বাছাই শেষে ব্র্যাকের মাইগ্রেশন প্রোগ্রাম প্রত্যাশা ও অনুপ্রেরণার যৌথ উদ্যোগে জরুরী নগদ অর্থ প্রবাসীদের বিকাশের মাধ্যমে প্রদান করা হয়। এরমধ্যে প্রথম ধাপে ৩২ জন প্রবাসীকে ৪ হাজার টাকা করে এবং দ্বিতীয় ধাপে আরও ৫০ জন প্রবাসীকে ৩ হাজার টাকা করে প্রদান করা হয়। করোনা মহামারির সময়ে ব্র্যাকের পক্ষ থেকে প্রণোদণা হিসেবে বিকাশে টাকা পেয়ে ব্র্যাক মাইগ্রেশন প্রোগ্রামকে ধন্যবাদ জানিয়েছেন প্রবাসীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *