চৌদ্দগ্রামের গুণবতী বালিকা উচ্চ বিদ্যালয়ে রহস্যজনক চুরি, মালামাল লুট

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, আবদুল মান্নান, ১২ সেপ্টেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামের গুণবতী বালিকা উচ্চ বিদ্যালয়ে শনিবার দিবাগত রাতে রহস্যজনক চুরির ঘটনা ঘটেছে। চোরচক্র বিদ্যালয়ের নিচ তলায় প্রধান শিক্ষকের কক্ষের তালা ভেঙে ভিতরে প্রবেশ করে প্রয়োজনীয় কাগজপত্র ও নগদ টাকা নিয়ে যায়। এরআগেও পহেলা সেপ্টেম্বর একই কায়দায় বিদ্যালয়ের কম্পিউটার ল্যাবে চুরি সংগঠিত হয়েছে।

প্রাপ্ত অভিযোগে জানা গেছে, উপজেলার দক্ষিণ-পশ্চিমা লের জনবহুল গুণবতী বাজারের পাশেই অবস্থিত ‘গুণবতী বালিকা উচ্চ বিদ্যালয়’। মাত্র বার দিনের ব্যবধানে বিদ্যালয়ের দুটি কক্ষে চুরির ঘটনা ঘটেছে। এরমধ্যে শনিবার ভোররাতে বিদ্যালয়ের প্রধান শিক্ষকের কক্ষের তালা ভেঙে চোরচক্র একটি ডেস্কটপ, একটি ল্যাপটপ কম্পিউটার, একটি স্মার্ট ফোন, বিদ্যালয়ের দশ হাজার টাকা, একটি রেজুলেশন বইসহ দুই লক্ষাধিক টাকার মালামাল নিয়ে যায়। এরআগে পহেলা সেপ্টেম্বর এগারটি ডেস্কটপ, দুইটি ল্যাপটপ কম্পিউটারসহ পাঁচ লাখ টাকা মূল্যের নির্মাণ সামগ্রী নিয়ে যায়। এ ঘটনায় থানায় একটি অভিযোগ দায়ের করেছে প্রধান শিক্ষক ইকবাল হোসেন। একই বিদ্যালয়ে দুই বার চুরির ঘটনায় পুরো এলাকায় আতঙ্ক বিরাজ করছে।

এ ব্যাপারে গুণবতী বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ইকবাল হোসেন বলেন, ‘বিদ্যালয়ের প্রধান ফটকের তালা ভেঙে দুই বার চুরির ঘটনায় ব্যাপক ক্ষতি হয়েছে’।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *