গাইবান্ধা মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষ: নারীসহ আহত-৭

গাইবান্ধা জেলা প্রতিনিধি, একরামুল হক, ১৪ জুলাই, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : গাইবান্ধার পলাশবাড়ীর পল্লীতে মাছ ধরাকে কেন্দ্র করে সংঘর্ষে কলেজ ছাত্র ও নারীসহ উভয়পক্ষের ৭জন আহত হয়েছে। চিকিৎসার জন্য তাদের সকলকেই পলাশবাড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছে। গুরুতর আহত কলেজ ছাত্র আরিফ’কে রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল (রমেক) এ প্রেরণ।
ঘটনাটি ঘটেছে, রোববার রাতে  পলাশবাড়ী উপজেলার ২নং হোসেনপুর ইউনিয়নের দিকদারী গ্রামে। সংশ্লিষ্ট সুত্রে জানা যায়, ওই গ্রামের রুহুল আমিন (৫০) ও জাহিদুল (৩২) গং-দের মধ্যে রোববার রাতে সোমবার সকালে দু’দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।
প্রাথমিক ভাবে জানা যায়, চলতি বর্ষা মৌসুমে অন্যান্য দিনের ন্যায় পলাশবাড়ী-ঘোড়াঘাট সড়কে বাঘমারা ব্রিজ জলাশয় এলাকায় রোববার রাতে জাহিদুল বেশ কয়েকটি মাছ ধরার ডারকি বসায়। আর ওই রাত ১১ টার দিকে রুহুল আমিন ডারকী তুলে রেখে পলো/পলাই দিয়ে আলোর মাছ মারতে থাকে। এসময় ডারকী মালিক জাহিদুল টের পেয়ে কেনো তার ডারকী উঠানো হলো এ নিয়ে বাকবিতণ্ডায় জড়িয়ে সে রুহুল আমিনকে মারধর করে।
পরবর্তিতে  বিষয়টি নিয়ে আবারো জাহিদুল ও জামিরুল গং-দের সাথে রুহুল আমিন গং-দের মধ্যে সোমবার সকাল ৯টার দিকে সংঘর্ষ বাধে। সৃষ্ট সংঘর্ষে উভয়পক্ষের ৩ নারী ও কলেজ ছাত্রসহ ৭ জন আহত হয়। প্রাথমিক চিকিৎসার জন্য ৭ জনকেই পলাশবাড়ী  উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হন।
আহতরা হলেন, রুহুল আমিন (৫০), আল আমিন (২৫), জামিরুল (৩০), কোহিনূর বেগম (৩০), রাখি বেগম (৪৫), কমেলা বেগম (৪৫) ও কলেজ ছাত্র আরিফ (১৮)। কলেজ ছাত্র আরিফের অবস্থা গুরুতর হওয়ায় তাকে রমেক এ স্থানান্তর করা হয়েছে।
এ ব্যাপারে উভয়পক্ষই পরস্পর বিরোধী থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছে বলে জানা গেছে। এ ঘটনায় এলাকায় উভয় পক্ষের মধ্যে চাপা ক্ষোভ বিরাজ করছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *