গাইবান্ধার ফুলছড়িতে ডাকাত সরদার গ্রেফতার

গাইবান্ধা প্রতিনিধি, একরামুল হক, ০৮ জুন, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : একাধিক মামলার আসামী ও দূর্ধর্ষ ডাকাত দলের সর্দার উজির আলীকে (৩৫) গ্রেফতার করা হয়েছে সোমবার (৮জুন) সকাল সাড়ে ৯টার দিকে গাইবান্ধার ফুলছড়ি উপজেলার এরেন্ডাবাড়ী ইউনিয়নের ডাকাতির চর এলাকা থেকে তাকে গ্রেফতার করে ফুলছড়ি থানা পুলিশ। গ্রেফতারকৃত ডাকাত সর্দার উজির আলী ওই গ্রামের আকাব্বর আলী পুত্র।

গোপন সংবাদের ভিত্তিতে ফুলছড়ি থানা পুলিশ জানতে পারে, ফুলছড়ি উপজেলার ডাকাতির চর এলাকায় নিজ বাড়িতে অবস্থান করছে ডাকাত দলের সর্দার উজির আলী। এরপর ফুলছড়ি থানার অফিসার ইনচার্জ (ওসি) কাওছার আলী নির্দেশে এস.আই রতন মোস্তাকের নেতৃত্বে পুলিশের একটি টিম সোমবার (৮জুন) সকাল সাড়ে ৯টার দিকে অভিযান চালায়। এ অভিযানের সময় উজির আলী স্থানীয় একটি সালিশী বৈঠকে উপস্থিত থাকায় সেখান থেকে পুলিশ তাকে গ্রেফতার করে।
থানা সূত্র জানায়, ডাকাত সর্দার উজির আলীর বিরুদ্ধে ৩টি ডাকাতি ও একটি হত্যা চেষ্টা মামলায় গ্রেফতারী পরোয়ানা রয়েছে। ডাকাত সর্দার উজির আলী দীর্ঘদিন থেকে ফুলছড়ি উপজেলার চরাঞ্চল ও পার্শ্ববর্তী বিভিন্ন উপজেলায় বীরদর্পে ডাকাতি, হত্যা ও চুরি-ছিনতাই সহ বিভিন্ন অপরাধ কর্ম করে আসছিল।
ফুলছড়ি থানার ওসি কাওছার আলী বলেন, চরাঞ্চলে এবং নদীপথে উজির আলীর নেতৃত্বে ডাকাতি সংঘটিত হয়ে আসছিল। কিন্তু তাকে গ্রেফতার করা সম্ভব হচ্ছিল না। তাকে গ্রেফতারের ফলে চলতি বর্ষা মৌসুমে নৌপথে শান্তি-শৃঙ্খলা ফিরে আসবে বলে তিনি মনে করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *