ক্ষতিগ্রস্ত পুস্তক ব্যবসায়ীরা প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান

নীলফামারী প্রতিনিধি, মো. শাইখুল ইসলাম সাগর, ১৮ আগস্ট ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনায় ক্ষতিগ্রস্ত পুস্তক ব্যবসায়ীদের বিশেষ প্রণোদনা প্যাকেজ ঘোষনা ও অনুদান বরাদ্দের দাবীতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করেছে বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি নীলফামারী জেলা শাখা।

বুধবার (১৮ আগষ্ট) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে প্রধানমন্ত্রী পক্ষে স্মরকলিপি গ্রহণ করেন জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী।

বাংলাদেশ পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি জেলা শাখার সভাপতি মো. ওয়ালীউল্লাহ সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, সাধারণ সম্পাদক মো. ওমর ফারুক আপেল, সিনিয়র সহসভাপতি এবিএম সিদ্দিকী, কোষাধ্যক্ষ নেছের আলী প্রমুখ।

সাধারণ সম্পাদক বলেন, করোনা দুর্যোগ কালে দফায় দফায় লকডাউনের ফলে দেশের পুস্তক ব্যবসায়ীরা আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে। দীর্ঘ দেড় বছর দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় একাডেমিক ও সৃজনশীল বই বিক্রি প্রায় বন্ধ।

ফলে জেলা ও উপজেলার প্রায় ২৬ হাজার পুস্তক প্রকাশনা ও বিক্রেতার পরিবার চরম বিপাকে পড়েছে। দেশের অর্থনীতিতে করোনার বিরুপ প্রভাব মোকাবেলায় সরকার অনেকগুলো প্রণোদনা প্যাকেজ ঘোষনা করলেও তাতে পুস্তক সেক্টরের অন্তর্ভুক্তি ছিল না। করোনা সংকটে প্রণোদনা প্যাকেজে পুস্তক সেক্টরে বিশেষ একটি বরাদ্দের জন্য সারা দেশে এক সাথে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়।

জানতে চাইলে জেলা প্রশাসক মো. হাফিজুর রহমান চৌধুরী বলেন, জেলা পুস্তক প্রকাশক ও বিক্রেতা সমিতি বিশেষ প্রণোদনার জন্য প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি পেয়েছি। তা কতৃপক্ষের নজরে আনা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *