কুষ্টিয়ায় বঙ্গবন্ধু’র ভাস্কর্য ভেঙ্গে দেয়ায়, নোবিপ্রবি উপাচার্যের প্রতিবাদ

নোয়াখালী প্রতিনিধি, লূৎফুল হায়দার চৌধুরী, ০৬ ডিসেম্বর, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুষ্টিয়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙ্গে দেয়ায় তীব্র প্রতিবাদ, নিন্দা ও গভীর উদ্বেগ প্রকাশ করেছেন নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববদ্যালয়ের (নোবপ্রিবি) মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম।

এক প্রতিবাদ লিপিতে তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধের স্বপ্নদ্রষ্টা হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম না হলে বাংলাদেশ নামক স্বাধীন ভূখন্ডের জন্ম হতো না। এ জনপদের আপামর মানুষের বহু প্রতিক্ষীত একটি অসাম্প্রদায়িক, স্বনির্ভর ও সার্বভৌম রাষ্ট্র নির্মাণে বঙ্গবন্ধু তার সারা জীবন অপরিসীম ত্যাগ ও সংগ্রামের মধ্য দিয়ে নিজেকে সমর্পণ করেছেন।

আজ তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশরত্ন শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত ও আধুনিক এক বাংলাদেশ যখন আঠারো কোটির মানুষের সামনে দৃশ্যমান; তখনই জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্মাণাধীন ভাস্কর্য ভেঙ্গে দেয় বিপথগামী চক্র।

আমরা এমন ন্যাক্কারজনক ঘটনার তীব্র প্রতিবাদ, নিন্দা ও ক্ষোভ জানাই; পাশাপাশি এর সঙ্গে সংশ্লিষ্ট দোষীদের অবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

উল্লেখ্য: শুক্রবার (৪ ডিসেম্বর ২০২০) দিবাগত রাতে কুষ্টিয়া শহরের পাঁচ রাস্তার মোডে নির্মাণাধীন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যের মুখ ও হাতের অংশে ভাঙচুর করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *