কুমিল্লা-৫ আসন থেকে ৮ প্রার্থীর মনোনয়ন সংগ্রহ

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ১৫ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতার লক্ষ্যে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী হাসেম খানসহ ৮ প্রার্থী মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এদের মধ্যে রয়েছেন প্রয়াত আবদুল মতিন খসরুর স্ত্রী সেলিমা সোবহান খসরুও। সোমবার কুমিল্লার ব্রাহ্মণপাড়া, বুড়িচং উপজেলা নির্বাচন অফিস এবং কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয় থেকে তারা মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

জানা গেছে, ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেন আওয়ামী লীগ নেতা মাহতাব হোসেন, সাজ্জাদ হোসেন এবং জাপা নেতা জসিম উদ্দিন। বুড়িচং উপজেলা নির্বাচন অফিস থেকে মনোনয়ন সংগ্রহ করেছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এডভোকেট আবুল হাসেম খান, এহতেশামুল হাসান ভূইয়া রুমি এবং কুমিল্লা জেলা জেলা প্রশাসক কার্যালয় থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন সেলিমা সোবহান খসরু, সামসুল আলম ও আবদুল জলিল ভূইয়া।

মনোনয়ন সংগ্রহ করা ৮ প্রার্থীর মধ্যে হাসেম খান, সেলিমা সোবহান খসরু, সাজ্জাদ হোসেন, মাহতাব হোসেন এবং এহতেশামুল ভূইয়া রুমি আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন। এদের মধ্যে হাসেম খান নৌকা প্রতীকের প্রার্থী হিসেবে মনোনয়ন পান। তাদের অনেকে আওয়ামী লীগের প্রার্থী ঘোষণার আগেই মনোনয়ন ফরম সংগ্রহ করে রেখেছিলেন বলে জানা গেছে।

ব্রাহ্মণপাড়া উপজেলা নির্বাচন কর্মকর্তা বুলবুল আহমেদ বলেন, ব্রাহ্মণপাড়া থেকে এ পর্যন্ত তিন প্রার্থী মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন। ১৫ জুন মনোনয়ন জমা দেয়ার শেষ তারিখ। আগামী ২৮ জুলাই কুমিল্লা-৫ বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনে উপনির্বাচন অনুষ্ঠিত হবে। বুড়িচং-ব্রাহ্মণপাড়া আসনে উপনির্বাচনকে সামনে রেখে এ পর্যন্ত ৮ জনের মনোনয়ন সংগ্রহের বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লার অতিরিক্ত জেলা প্রশাসক ও সহকারী রিটার্নিং অফিসার মোহাম্মদ শাহাদাত হোসাইন।

উল্লেখ্য, গত ১৪ এপ্রিল করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে মারা যান সাবেক মন্ত্রী আবদুল মতিন খসরু এমপি। মৃত্যুর এক সপ্তাহ পর ২২ এপ্রিল এ আসনটি শূন্য ঘোষণা করেন নির্বাচন কমিশন। গত ২ জুন এ আসনের উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে। তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ আগামী ১৫ জুন।

তফসিল ঘোষণার সময় উপ-নির্বাচনে ভোট গ্রহণের তারিখ ১৪ জুলাই নির্ধারণ করা হলেও দেশে করোনা সংক্রমণ অতিমাত্রায় বেড়ে যাওয়ায় ইসি ভোট গ্রহণের তারিখ পুননির্ধারণ করেছে। নতুন তারিখ অনুযায়ী, আগামী ২৮ জুলাই এ আসনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। তবে তফসিল অনুযায়ী অন্যান্য আনুষ্ঠানিকতা অপরিবর্তিত থাকবে।

তফসিল ঘোষণার পর কুমিল্লা-৫ (বুড়িচং-ব্রাহ্মণপাড়া) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দেন দলটির ৩৫ নেতা। ১২ জুন দলের সংসদীয় বোর্ডের সভায় বুড়িচং উপজেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট আবুল হাসেম খানকে নৌকা প্রতীকের প্রার্থী ঘোষণা করে আওয়ামী লীগ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *