কুমিল্লা সিলেট আঞ্চলিক মহাসড়ক এখন মরন ফাঁদ

কুমিল্লা (দেবিদ্বার) প্রতিনিধি, জি,এম মাকছুদুর রহমান, ২৪ ফেব্রুয়ারি, ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : কুমিল্লার সিলেট মহাসড়ক যেন এখন একটি মরন ফাঁদ। প্রতিদিনের সমস্যা এখন এই সড়ক ।  এই সড়কে ভারী যানবাহন চলাচল বেড়েছে বহুগুণ। কিন্তু খানাখন্দে ভরা সড়কে ধূলা বালি ও খাঁদের সৃষ্টি হওয়ায় যানবাহন চলাচলে ব্যাহত হওয়ার পাশাপাশি লোকজনের যাতায়াতের ক্ষেত্রেও পোহাতে হচ্ছে চরম ভোগান্তি।

কিছু দিন আগে সড়কটির কংশনগড় থেকে ভিড়াল্লা পর্যন্ত সংস্কার কাজ করা হলেও ভিড়াল্লা থেকে পান্নারপুল পর্যন্ত সড়কটি সংস্কার না করায় এই সড়কে যাত্রীবাহী বাস সহ বিভিন্ন রকম যানবাহন চলাচল একেবারে অনুপযোগী হয়ে পড়েছে। খানাখন্দে ভরা সড়কের গর্তে আটকে প্রায়’ই বিভিন্ন যানবাহন বিকল হয়ে পড়ে থাকে ঘন্টার পর ঘন্টা। সৃষ্টি হয় তীব্র যানজটের। এতে করে চরম ভোগান্তিতে পরেন যাত্রীরা।

জনগুরুত্বপুর্ণ এই সড়কটি দুর্নীতির কারনে বার বার সংস্কার হলেও আবার সেই আগের অবস্থায় বেহাল দশায় পরে থাকলেও তা সংস্কারের দায় যেন কারো নেই। রাস্তার প্রায় অংশই খানাখন্দে ভরা, রাস্তার পিচ উঠে অনেক জায়গায় বড় বড় গর্ত সৃষ্টি হয়েছে। বর্তমানে যানবাহন চলাচলের অনুপযোগী রাস্তাটি পরিণতি হয়েছে মরণফাঁদে।

তারপরও এই রাস্তা দিয়ে অত্যন্ত ঝুঁকি নিয়ে প্রতিদিনই চলাচল করছে, কয়লা, পাথর ও কাঠবাহী বড় ট্রাক, লড়ি যাত্রীবাহী গাড়ী সহ বিভিন্ন যানবাহন। অনেক সময় এই রাস্তাা দিয়ে চলাচল করতে গিয়ে রাস্তার বড় বড় গর্তে পড়ে আটকে থাকে ঘন্টার পর ঘন্টা আটকে থাকে যানবাহনও যাত্রীরা। এতে করে যানজট সৃষ্টি হয়ে যান চলাচল ব্যহত হচ্ছে।

প্রতিনিয়তই দুর্ভোগ পোহাতে হচ্ছে স্কুল কলেজগামী ছাত্র-ছাত্রী ও স্থানীয় এলাকার জনসাধারণের। এই রাস্তার সংস্কারের দাবীতে বিভিন্ন এলাকার লোকজনের বিরুপাত্বক কথা আসলেও কর্তৃপক্ষের এতে টনক নড়েনি।

আগত সকলের নিরাপদে যাতায়াত করার সুবিধার্থে যত দ্রুত সম্ভব এই রাস্তাটি সংস্কার করতে মাননীয় প্রধান মন্ত্রী, যোগাযোগ মন্ত্রী, স্থানীয় সংসদ সদস্যসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সু-দৃষ্টি কামনা করেন এলাকাবাসী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *