কুমিল্লায় ডিবি পুলিশের গাড়িতে ডাকাতদলের হামলা, গুলিবিদ্ধ-১

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ৩০ নভেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার বুড়িচং উপজেলার কাকিয়ারচর এলাকায় জেলা গোয়েন্দা পুলিশের (ডিবি) গাড়িতে হামলা চেষ্টার ঘটনায় ডাকাত দলের এক সদস্য গুলিবিদ্ধ হয়েছেন। সোমবার (২৯ নভেম্বর) দিবাগত রাত আড়াইটার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের বুড়িচং উপজেলার কাকিয়াচর এলাকায় এ ঘটনা ঘটেছে। গুলিবিদ্ধ আবু ইউসুফ(২৯) বুড়িচং উপজেলার হালগাঁও গ্রামের আবদুর রাজ্জাকের ছেলে। তিনি বর্তমানে কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন আছেন।

এ সময় ঘটনাস্থল থেকে একটি পাইপ গান, একটি ছেনি, দা, একটি কিরিচ, একটি লোহার রড, একটি কার্তুজ উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ। মঙ্গলবার (নভেম্বর) বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন কুমিল্লা ডিবির ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রাজেশ বড়ুয়া।

তিনি বলেন, সোমবার রাতে ডিবি পুলিশের একটি দল বুড়িচংয়ের নিমসার থেকে কংসনগর যাচ্ছিল। পথে আবিদপুর সড়কে কাকিয়াচর এলাকায় পৌঁছালে গাড়ির চাকায় হঠাৎ করে বিকট শব্দ হয়। চালক গাড়ি থামায়। গাড়ি থামার সঙ্গে সঙ্গে রাস্তার পাশের ধানক্ষেত থেকে সাত-আট জন সশস্ত্র লোক গাড়িটিকে ঘিরে ফেলে। ডিবির অফিসার ও ফোর্সরা দ্রুত গাড়ি থেকে নামলে সশস্ত্র ডাকাত দল ডিবির জ্যাকেট পরা পুলিশ দেখে গুলি করে। তখন ডিবি পুলিশ পাল্টা গুলি চালায়। এতে ডাকাত দল পালাতে থাকে।

গুলির শব্দ ও পুলিশের বাঁশির শব্দ শুনে স্থানীয় লোকজন এগিয়ে আসেন। পরে স্থানীয় লোকজন এবং ডিবি পুলিশ পার্শ্ববর্তী ধানক্ষেত ও খালি জায়গায় তল্লাশি করে গুলিবিদ্ধ অবস্থায় একজন ডাকাতকে পেয়ে দ্রুত চিকিৎসার জন্য হাসপাতালে পাঠায়।

ওসি রাজেশ বড়ুয়া বলেন, ধারণা করা হচ্ছে- তারা প্রবাসীর গাড়ি ভেবে মালামাল লুট করার উদ্দেশ্যে হামলা চালিয়ে ছিলো। এ বিষয়ে পলাতক ডাকাতদের বিরুদ্ধে বুড়িচং থানায় ডাকাতির প্রস্তুুতি ও অস্ত্র আইনের দুটি মামলা দায়ের করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *