কুমিল্লায় করাতকল শ্রমিককে প্রকাশ্যে কুপিয়ে হত্যা, আটক-১

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ০২ নভেম্বর, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মঙ্গলবার সকালে করাত কলে কাজ করার সময় মাইনুদ্দিনের সঙ্গে একটি মোবাইল ফোন নিয়ে মনিরের কথা-কাটাকাটি হয়; এতে মাইনুদ্দিন ক্ষিপ্ত হয়ে মনিরকে বটি দিয়ে কোপান বলে পুলিশ জানায়। কুমিল্লার লাকসামে উপজেলায় করাতকলের এক শ্রমিক প্রকাশ্যে বটি দিয়ে কুপিয়ে আরেক শ্রমিককে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। ঘটনার পর ওই শ্রমিককে আটক করে পুলিশের হাতে তুলে দিয়েছে স্থানীয়রা।

মঙ্গলবার দুপুর দেড়টার দিকে উপজেলার খিলা উত্তর বাজারে এই ঘটনা ঘটে বলে জানিয়েছেন লাকসাম থানার ওসি মেসবাহ উদ্দিন ভূঁইয়া। নিহত শ্রমিকের নাম মনির হোসেন (৩৫)। তিনি পাশের নাঙ্গলকোট উপজেলার হেসাখাল ইউনিয়নের উরুকচাউল গ্রামের মৃত হাবিব উল্লার ছেলে। তিনি দুই সন্তানের জনক। এ ঘটনায় আটক মাইনুদ্দিন (৩০) লাকসাম উপজেলার উত্তরদা ইউনিয়নের রাজাপুর গ্রামের বাসিন্দা।

স্থানীয়দের বরাতে ওসি মেসবাহ উদ্দিন জানান, খিলা বাজারটির দক্ষিণ অংশ পড়েছে মনোহরগঞ্জ উপজেলায়। আর উত্তর অংশ পড়েছে লাকসাম উপজেলার সীমান্তে। টনার পর অভিযোগ ওঠা শ্রমিককে আটক করে পুলিশের হাতে তুলে দেন স্থানীয়রা। বাজারের উত্তর অংশে একটি করাত কলে মনির হোসেন মিস্ত্রি হিসেবে এবং মাইনুদ্দিন সহযোগী মিস্ত্রির কাজ করতেন।

ওসি বলেন, মঙ্গলবার সকালে করাত কলে কাজ করার সময় মাইনুদ্দিনের সঙ্গে একটি মোবাইল ফোন নিয়ে মনিরের কথা-কাটাকাটি হয়। এতে মাইনুদ্দিন ক্ষিপ্ত হন। “দুপুরে পাশের একটি হোটেলে ভাত খেতে গেলে সকালের ঘটনার জেরে আবারো দুজনের ঝগড়া হয়। একপর্যায়ে হোটেলের রান্নার কাজে ব্যবহৃত বটি দিয়ে মনিরের গলাসহ শরীরের বিভিন্ন স্থানে কোপ দেন মাইনুদ্দিন। এতে ঘটনাস্থলেই মৃত্যু হয় মনিরের।”

মনোহরগঞ্জ উপজেলার খিলা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. আল-আমিন ভূঁইয়া বলেন, ঘটনার পর লাকসাম ও মনোহরগঞ্জ থানার পুলিশ সদস্যরা ঘটনাস্থলে আসেন। পরে ঘটনাস্থল লাকসাম উপজেলার অংশে পড়েছে নিশ্চিত হলে লাকসাম থানা পুলিশ মরদেহ উদ্ধার এবং মনিরকে আটক করে নিয়ে যায়।

ওসি মেসবাহ উদ্দিন ভূঁইয়া আরও বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। আটক মনিরকে থানায় পুলিশ হেফাজতে রাখা হয়েছে। এ ঘটনায় থানায় একটি হত্যা মামলার হয়েছে এবং হত্যার পেছনে অন্য কোনো কারণ আছে কি না, সেটি তদন্ত করে দেখা হচ্ছে বলেও জানান ওসি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *