কালকিনিতে সাংবাদিককে হত্যার চেষ্টা ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় প্রতিবাদ সভা

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ১০ জানুয়ারি ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) :মাদারীপুরের কালকিনি প্রেসক্লাবের সদস্য, প্রতিদিনের সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি মোঃ আতিকুর রহমানকে কুপিয়ে হত্যার চেষ্টা এবং উল্টো মামলা দিয়ে তার পরিবারের সদস্যদের হয়রানি ও সময় টিভির স্টাফ রিপোর্টার সঞ্জয় কর্মকার অভিজিৎসহ চারজনকে মিথ্যা মামলা দিয়ে হয়রানি করায় এক প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বৃহস্পতিবার সকালে স্থানীয় সাংবাদিকদের উদ্যোগে প্রেসক্লাব হলরুমে এ প্রতিবাদ সভার আয়োজন করা হয়।

এতে প্রেসক্লাবের সভাপতি ও উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ শহিদুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন প্রেসক্লাবের সহ-সভাপতি ও দৈনিক জনকণ্ঠ পত্রিকার সাংবাদিক মোঃ জাফরুল হাসান, সাধারন সম্পাদক ও ভোরের কাগজের সাংবাদিক সৈয়দ বাহাউদ্দিন সাহিদ, সহ-সাধারন সম্পাদক ও কালের কণ্ঠ পত্রিকার সাংবাদিক মোঃ রফিকুল ইসলাম মিন্টু, সাংগঠনিক সম্পাদক আনন্দ টিভি ও দৈনিক ভোরের দর্পন পত্রিকার সাংবাদিক ম.ম হারুন অর রশিদ, সাবেক সাধারন সম্পাদক ও আমাদের সময় পত্রিকার সাংবাদিক খন্দকার শামীম হুসাইন, সংবাদ পত্রিকার সাংবাদিক আশ্রাফুর রহমান হাকিম, বাংলাদেশের আলো পত্রিকার সাংবাদিক মাসুদ আহম্মেদ কাউয়ুম, দেশকাল পত্রিকার সাংবাদিক মোঃ শাহাদাত হোসেন ওয়াশিম ও সাংবাদিক রায়হান আহম্মেদ প্রমুখ।

উল্লেখ্য গত ২৫ নভেম্বর ঠিকাদারের কাজের ধীরগতিতে চালু করা সম্ভব হচ্ছেনা মাদারীপুর সদরের আড়াইশ শয্যার হাসপাতাল এ সংবাদ প্রচার করায় সময় টিভির স্টাফ রিপোর্টার সঞ্জয় কর্মকার অভিজিৎ ও চিত্র সাংবাদিক মোঃ শাহাদাৎ হোসেনসহ চার জনের নামে আদালতে একটি মামলা দায়ের করেন ওই ঠিকাদারী প্রতিষ্ঠান।

অপরদিকে কালকিনি প্রেসক্লাবের সদস্য ও প্রতিদিনের সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি মোঃ আতিকুর রহমান আজাদকে গত ২৯ ডিসেম্বর কুঁপিয়ে হত্যার চেষ্টা করেন মোঃ কবির হোসেন ও তার লোকজন। এ ঘটনায় আহত সাংবাদিককে উদ্ধার করে হাসপাতালে নিয়ে ভর্তি করায় এবং আহত সাংবাদিকের পক্ষে সংবাদ প্রকাশ করায় ওই আহত সাংবাদিক মোঃ আতিকুর রহমানের পরিবারের লোকজনসহ সাংবাদিকদের নামে আদালতে উল্টো মামলা দায়ের করেন আসামী পক্ষ।

এ সময় বক্তারা প্রতিবাদ জানিয়ে বলেন, অবিলম্বে সাংবাদিকদের ও তাদের পরিবারের বিরুদ্ধে দায়ের করা মিথ্যা মামলা অনতি বিলম্বে প্রত্যাহার না করা হলে পরবর্তিতে মানববন্ধনসহ কঠোর কর্মসুচির দেয়ার ঘোষনা দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *