কালকিনিতে দুই কৃষকের বসতঘরে হামলা চালিয়ে লুট

মাদারীপুর জেলা প্রতিনিধি, আরিফুর রহমান, ৩১ মার্চ, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : জমি সংক্রান্ত বিরোধের জের ধরে মাদারীপুরের কালকিনিতে করোনা আতঙ্কের মধ্যে দুই কৃষকের বসতঘরে একই সঙ্গে হামলা চালিয়ে লুট-পাটের ঘটনা ঘটিয়েছে প্রতিপক্ষ। আজ মঙ্গলবার সকালে এ হামলার ঘটনা ঘটে। তবে খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ বিষয়টি নিয়ে উভয় পক্ষের মাঝে চরম উত্তেজনা বিরাজ করছে।

ভুক্তভোগী ও পুলিশ সুত্রে জানা গেছে, উপজেলার লক্ষিপুর এলাকার চর জগোমহোন গ্রামের কৃষক হাবিব মোল্লিকের ক্রয়কৃত লক্ষিপুর মৌজার ৪৬২৯ দাগে মোট ১৮ শতাংশ ফসলি জমি রয়েছে। এ জমি নিয়ে হাবিব মোল্লিকের সঙ্গে একই এলাকার জলিল মোল্লিকের দীর্ঘদিন ধরে দ্বন্ধ চলে আসছে। এর জের ধরে হঠাৎ করে জলিল মোল্লিকের নেতৃত্বে তার ছেলে আলামিন ও আসাদুলসহ বেশ কয়েকজন মিলে দল বেঁধে দেশী অস্ত্রে সজ্জিত হয়ে কৃষক হাবিব ও লুৎফারের বসতঘর কুপিয়ে-পিটিয়ে ভাংচুর করা হয়।

এসময় তারা হাবিবের ঘর থেকে ফসল বিক্রির নগদ ৪০ হাজার, বিদেশ থেকে পাঠানো ২ লাখ টাকা ও এক ভরি ওজনের একটি স্বর্নের চেইন লুট করে নিয়ে যায়। পরে খবর পেয়ে উপজেলার খাসেরহাট তদন্ত কেন্দ্রের পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। এ লুটপাটের ঘটনায় ভুক্তভোগী পরিবারের পক্ষ থেকে কালকিনি থানায় একটি মামলার প্রস্ততি চলছে।

ভুক্তভোগী হাবিব মোল্লিক সাংবাদিকদের কাছে বলেন, খালি বাড়ি পেয়ে আমার ও লুৎফারের বসতঘরের দরজা জানালা ভেঙ্গে ও ভাংচুর তান্ডপ চালিয়ে জলিলের নেতৃত্বে লুটপাট করে সব কিছু নিয়ে যাওয়া হয়েছে। আমি জলিলের দৃষ্টান্তমুলক বিচার চাই। তবে এ বিষয় জানতে চাইলে জলিল মোল্লিক ঘটনা অস্বীকার করেন।

খাসেরহাট পুলিশ তদন্ত কেন্দ্রের আইসি মোঃ নাসিরউদ্দিন বলেন, হামলা ও লুটপাটের অভিযোগ পেয়ে আমরা ঘটনাস্থল পরিদর্শ করেছি। তবে বিষয়ঠি তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে। এ ব্যাপারে কালকিনি থানার ওসি মোঃ নাছিরউদ্দিন মৃধা বলেন, হামলার ঘটনা আমি শুনেছি। তবে অভিযোগ পেলে ব্যবস্থা নেয়া হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *