কর অফিস কালীগঞ্জ সার্কেলের নোটিশ সার্ভার ইউছুফ আলী ও তার সহযোগী ভাড়াটিয়া নয়ন আলীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ

ঝিনাইদহ প্রতিনিধি, মোঃ জাহিদুর রহমান তারিক, ০৭ এপ্রিল ২০১৮ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : কর অফিস ঝিনাইদহের কালীগঞ্জ সার্কেলের নোটিশ সার্ভার ইউছুফ আলী ও তার ভাড়াটিয়া সহযোগী নয়ন আলীর বিরুদ্ধে অনিয়ম ও দুর্নীতির অভিযোগ উঠেছে।

এ ঘটনায় ভুক্তভোগীরা দুর্নীতি দমন কমিশন ও জাতীয় রাজস্ব বোর্ডসহ সরকারের বিভিন্ন দপ্তরে তাদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছে। বিষয়টি তদন্তপূর্বক ব্যবস্থা গ্রহনের দাবি জানিয়েছে সংশ্লিষ্টরা।

অভিযোগে জানা গেছে, কালীগঞ্জ সার্কেলের নোটিশ সার্ভার ইউছুফ আলী নিজে কাজ না করে নয়ন আলী নামের একজনকে ভাড়া করে অনিয়ম ও দুর্নীতি করে যাচ্ছে।

২০০৯ সালের জরিপ থেকে বর্তমান পর্যন্ত জারিপের ফাইল ও স্পট ফাইল করদাতাদের সাথে আতাত করে মোটা অংকের টাকা নিয়ে ফাইল গায়েব করা হয়েছে বলে কথিত রয়েছে।

এই ভাড়াটিয়া নয়ন আলীকে দিয়ে কর অফিসের অফিসার সাজিয়ে ইটভাটা ও বিভিন্ন শ্রেনির ব্যবসাদির নিকট থেকে টাকা আদায় করা হয়ে থাকে। এমনকি উৎকোচ না দিলে আয়কর আইনজীবি ও করদাতাদের সাথে খারাপ আচরন করে থাকেন।

বর্তমানে জরিপ কার্যক্রম শুরু হয়েছে এই সুযোগ পেয়ে জরিপের নামে করদাতাদের নিকট গিয়ে ভয় দেখিয়ে দেদারসে টাকা আদায় করে যাচ্ছে। অফিসের গোপনীয় তথ্য নয়নের মাধ্যমে ফাঁস করে যাচ্ছে।

সে কারনে অফিসের কার্যক্রম সঠিকভাবে পরিচালনা করতে পাচ্ছে না। এছাড়া দুমাস পরপর এই দুর্নীতিবাজ ইউছুফ আলী মটরসাইকেল পরিবর্তন করে থাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *