করোনা আতঙ্ক; রাজারহাটে জরুরী সভায় বাজার সমস্যা নিরসন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ১৬ এপ্রিল ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান জাহিদ ইকবাল সোহরাওয়ার্দী বাপ্পীর উদ্যোগে ইউএনও এবং রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সমন্বয়ে অনুষ্ঠিত সভায় রাজারহাট বাজার নিয়ে জটিলতা নিরসন হয়েছে।

জানা গেছে, করোনা ভাইরাস সংক্রমন নিরোসনে বিধিমালা মেনে ব্যবসায়ীরা কিভাবে প্রতিদিন নির্ধারীত সময়ে ব্যবসা করতে পারবেন এনিয়ে দুঃশ্চিন্তায় ছিলেন কাঁচামালা, মাছ-মাংস ও খাদ্য ব্যবসায়ীগন। বুধবার থেকে নিরাপদ দূরুত্ব বজায় রাখার স্বার্থে রাজারহাট থানা পুলিশ এসব ব্যবসায়ীদের রাজারহাট পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ব্যবসা করতে নির্দেশ দেন। কিন্তু বাজার থেকে দূরত্ব বেশি হওয়ায় ব্যবসায়ীদের পন্য পরিবহন ব্যয় বেড়ে যাওয়া এবং ক্রেতাদের অনিহার কারনে বুধবার ব্যবসায়ীরা পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে না গিয়ে ব্যবসা বন্ধ রাখেন।

পরে বুধবার বিকেলে রাজারহাট উপজেলা পরিষদ চেয়ারম্যান এক জরুরী সভা আহবান করেন। উপজেলা অফিসার্স ক্লাবে অনুষ্ঠিত সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাঃ যোবায়ের হোসেন, উপজেলা আওয়ামীলীগ সভাপতি চাষী আব্দুস ছালাম, উপজেলা সদর বাজার বনিক সমিতির সভাপতি আমজাদ হোসেন, রাজারহাট বাজারের ইজারাদার ইয়াছিন আলী সহ স্থানীয় রাজনৈতিক ও ব্যবসায়ী নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। সভায় উপজেলা চেয়ারম্যান বলেন,সমন্বয়ের মাধ্যমে যে কোন সমস্যা সমাধান করা সম্ভব।

পরে সভায় সর্বসম্মতিক্রমে বৃহঃবার থেকে সামাজিক নিরাপত্তা বজায় রেখে পাইলট উচ্চ বিদ্যালয়ের পরিবর্তে রাজারহাট বাজার সংলগ্ন রেল সড়কের পাশ দিয়ে এসব ব্যবসা প্রতিষ্ঠান চালানোর সিদ্ধান্ত গৃহিত হয়। আজ বৃহঃবার রেল সড়কের পাশ দিয়ে চালু হয়েছে ওই সব ব্যবসা প্রতিষ্ঠান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *