এমপি বাহার আইন না মানলে ইজ্জত কার গেলো প্রশ্ন ইসির

কুমিল্লা প্রতিনিধি, আবদুল মান্নান, ১৩ জুন, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ইসির নির্দেশনার পরও কুমিল্লা সদর আসনের সংসদ সদস্য আ.ক.ম বাহাউদ্দিন বাহার এলাকা না ছাড়ার বিষয়ে নির্বাচন কমিশনার আহসান হাবিব খান বলেছেন, ‘সংসদ সদস্য আ ক ম বাহাউদ্দিন বাহার একজন জনপ্রতিনিধি। উনারা আইন প্রণয়ন করেন। যদি উনারাই আইন না মানেন- তাহলে আর কী বলার! উনাকে তো আর আমরা টেনে-হিঁচড়ে নামাতে পারি না। এখানে ইজ্জত গেলো কার আপনারাই বুঝুন।’ সোমবার (১৩ জুন) দুপুরে কুমিল্লার নবাব ফয়জুন্নেসা বালিকা উচ্চ বিদ্যালয়ের অডিটোরিয়ামে কুসিক নির্বাচনের প্রিসাইডিং কর্মকর্তাদের নিয়ে ব্রিফিং অনুষ্ঠিত হয়।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন নির্বাচন কমিশনার আহসান হাবিব খান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা। এ সময় কুমিল্লা সিটি নির্বাচনের রিটার্নিং কর্মকর্তা শাহেদুন্নবী চৌধুরী, কুমিল্লা জেলা প্রশাসক কামরুল হাসান ও জেলা পুলিশ সুপার ফারুক আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

ব্রিফিং শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে আহসান হাবীব খান বলেন-আইনের মধ্যে কিছু দুর্বলতা রয়েছে- যেটা নিয়ে আমরা ইতিমধ্যে বসেছি এবং সে সমস্ত আইন কঠোর করবো। যাতে করে ভবিষ্যতে আমরা আরও বেশি বৃদ্ধি করতে পারি, সেটির ব্যবস্থা গ্রহণ করছি।

এমপি বাহারকে উদ্দেশ্যে করে তিনি বলেন, জনগণের ভোটে আপনি নির্বাচিত। আপনি জন প্রতিনিধি। আপনি আইন প্রণেতা। আপনি প্রণেতা হয়ে নিজেই আইন ভঙ্গ করলেন তাহলে কার ইজ্জত গেলো? তিনি বলেন, ভোটের পরিস্থিতি ভালোই আছে। কোনও ধরনের খারাপ ঘটনা এখনও ঘটেনি। নিরাপত্তা জোরদার করা হয়েছে। সুষ্ঠু ভোটের জন্য যা যা দরকার সবই করা হয়েছে।

এ সময় নির্বাচন কমিশনার রাশেদা সুলতানা বলেন, এমপি বাহার আইনের কিছু ফাঁক-ফোকর ব্যবহার করে এলাকায় অবস্থান করছেন। তিনি বলেন, ‘আমার মর্যাদা যদি আমি সমুন্নত না রাখি তাহলে কে রাখবে? আইন না মানার কারণে যে আরেকটা পদক্ষেপ নেওয়ার, সেটি আইনে ঐভাবে নাই। আইনের একটু ঘাটতি আছে। তাছাড়া একজন সম্মানিত লোক, তাকে টেনে-হিঁচড়ে ঘর থেকে বের করে দেওয়া যয় না। নিজের সম্মান নিজে যদি না রাখি, কাউকে তো সম্মানিত করা যায় না বা এ পরিবেশ করা যায় না।’

এমপি বাহার এলাকা ছেড়ে না যাওয়ায় ইসির ইজ্জত গেছে এমন অভিযোগের প্রেক্ষিতে তিনি বলেন, ‘আমরা মনে করি আমাদের ইজ্জত যায়নি। কার ইজ্জত গেছে আপনারা বিবেকবান মানুষ, আপনারাই বুঝে নেন। যিনি আচরণ বিধি লঙ্ঘন করেন তার ইজ্জত কতটুকু থাকে?’ ‘আমরা দায়িত্বশীলতার সাথে বলছি, আমাদের কোনোরকম ত্রুটি হয়নি।’ যোগ করেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *