এবার কুয়েট ভর্তি পরীক্ষায় নূরে মদিনা জামে মসজিদ কর্তৃক প্রায় ৩০০শ পরীক্ষার্থীর থাকা/খাওয়ার ব্যবস্থা করেন

নিউজ ডেস্ক (খুলনা), ১৮ অক্টোবর ২০১৯, (বিডি ক্রাইম নিউজ ২৪) : খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর ২০১৯ ইং সালের ভর্তি পরীক্ষায় নূরে মদিনা জামে মসজিদ কর্তৃক প্রায় ৩০০শ পরীক্ষার্থীর ও তাদের সাথে আসা অবিভাবকদের থাকা/খাওয়ার ব্যবস্থা করেন। এতে করে পরীক্ষা দিতে আসা অনেক শিক্ষার্থী ও অবিভাবকদের উপকার হয়েছে বলে খবর পাওয়া গেছে। এইবার খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এ ১৮/১০/২০১৯ ইং তারিখ ১০৬৫ টি আসনের বিপরীতে ১২,০০০ হাজার পরীক্ষার্থী অংশ নেয়।

খোঁজ নিয়ে জানা যায়, খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (কুয়েট) এর প্রধান পটকের পাশেই নূরে মদিনা জামে মসজিদটি  অবস্থিত। এই মসজিদটি আধা পাকা টিনশেড নির্মাণ করে ধর্মপ্রাণ মুসল্লিরা সালাত আদায় ও অন্যান্য ধর্মীয় এবাদত বন্দেগী করে আসছেন। পাশাপাশি জনকল্যাণ মূলক সেবা দিয়ে আসছেন। দেশের বিভিন্ন অঞ্চল থেকে ভর্তি ইচ্ছুক শিক্ষার্থী ও অন্যান্য সময়ে বিশ্ববিদ্যালয়ে আসা শিক্ষার্থী ও তাদের  অবিভাবকদের বিভিন্ন সহযোগিতা করে থাকেন যাহা মসজিদটি প্রশংসার দাবীদার বলে বিবেচিত।

উক্ত মসজিদটিতে হতে সুবিধাভোগী কয়েকজন শিক্ষার্থী ও অবিভাবক জানান, তাহাঁরা একদিন আগে খুলনায় এসে বিভিন্ন হোটেলে গিয়ে দেখেন ৫০০শ টাকার রুম ২,০০০ টাকাও পাচ্ছেন না, হোটেল কর্তৃপক্ষ প্রতি বছর ভর্তি পরীক্ষার সময় তিনগুণ/ছারগুণ রুম ভাড়া বাড়িয়ে দেয়, যার ফলে শিক্ষার্থী ও অবিভাবকরা চরম ভোগান্তিতে পরেন, যাহা অত্যন্ত দুঃখজনক বলে মন্তব্য করেন এর ফলে তাহাঁরা মসজিদে থাকতে পেরে সন্তুষ্টতা জ্ঞাপন করেন। এবিষয়ে সরকার ও প্রশাসনের সুদৃষ্টি কামনা করেন এবং ভবিষ্যতে সবগুলো প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা মেডিক্যালের মতো একযোগে নেওয়ার দাবী জানান।

এবিষয়ে নূরে মদিনা জামে মসজিদ কর্তৃপক্ষের দৃষ্টি আকর্ষণ করলে সভাপতি ও সেক্রেটারি জানান, তাহাঁরা শিক্ষার্থী ও অবিভাবকদের যে সহযোগিতা করেছেন, বিষয়টিকে সামাজিক, ন্যায়পরায়ণতা ও জনকল্যাণ মূলক সেবা হিসেবে উল্লেখ করেছেন। তাঁরা আরও জানান যে, পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ও অবিভাবকরা খুলনায় এসে চরম ভোগান্তির স্বীকার হচ্ছেন, বিষয়টি তাদের নজরে পড়েছে। এজন্যই তাঁরা  শিক্ষার্থী ও অবিভাবকদের প্রতি সহযোগিতার হাত বাড়িয়ে দেন এবং ভবিষ্যতেও এই সহযোগিতা চলমান থাকবে বলে জানায়।

নূরে মদিনা জামে মসজিদটির উন্নয়ন ও বহুতল ভবন নির্মাণ বিষয়ে জানতে চাইলে সভাপতি ও সেক্রেটারি জানান, তাঁরা নূরে মদিনা জামে মসজিদটিকে বহুতল ভবন (০৬ তলা) নির্মাণের পরিকল্পনা রয়েছে । তাঁরা চান বহুতল ভবন নির্মাণ করে নীচতলা মার্কেট ও পরের তলাগুলো মসজিদ হিসেবে ব্যাবহারের সিদ্ধান্ত হয়ে আছে। মসজিদটির বহুতল ভবনের নির্মাণ ব্যয় ধরা হয়েছে প্রায় ৫ কোটি টাকা। জমির পরিমাণ- ১২ শতক। মসজিদটির নীচতলা সাধারণের জন্য দেওয়া হবে। আগামী জানুয়ারি/২০২০ ইং সালে কাজ শুরুর কথা রয়েছে। কিন্তু অর্থের অভাবে তাঁরা মসজিদটি নির্মাণ করতে পারছেন না তাই তাঁরা সারা দেশের সাধারণ জনগণ ও সমাজের বিত্তবানদের নিকট সহযোগিতা/দানের হাত বাড়িয়ে দেওয়ার আহ্বান জানান।

যাঁহারা অর্থ দিয়ে মসজিদ নির্মাণ কাজে শরীক হতে চান, শুধু মাত্র তাঁরা যোগাযোগ করতে পারেন এই মোবাইল নাম্বার গুলোতে। তৈয়ব আলী, সভাপতি-(মসজিদ কমিটি), মোবাইল নং ০১৭১১২৩৮৭২১, মোঃ দাউদ অর রশিদ (শাওন), কালচারাল সম্পাদক-(মসজিদ কমিটি), মোবাইল নং ০১৯১১১৫৩৪৫২।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *