আবারো সাময়িক বরখাস্ত নন্দীগ্রাম উপজেলা চেয়ারম্যান

বগুড়া (নন্দীগ্রাম) প্রতিনিধি, হেলাল উদ্দিন, ০৮ এপ্রিল, ২০১৮ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বগুড়ার নন্দীগ্রাম উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা জামায়াতের আমির নূরুল ইসলাম মন্ডলকে ফের সাময়িক বরখাস্ত করেছে স্থানীয় সরকার মন্ত্রণালয়। গত ৪ এপ্রিল স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের উপ-সচিব ড. জুলিয়া মঈন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ আদেশ জারি করেছেন।
প্রজ্ঞাপনে উল্লেখ করা হয়, মন্ত্রণালয় কর্তৃক বরখাস্তের প্রদত্ত আদেশে নন্দীগ্রাম থানা, বগুড়া সদর ও শাজাহাপুর থানায় দায়েরকৃত মামলার অভিযোগপত্র বিজ্ঞ আদালতে গৃহীত হওয়ায় উপজেলা পরিষদ আইন, ১৯৯৮ উপজেলা পরিষদ (সংশোধন) আইন, ২০১১ দ্বারা সংশোধিত- এর ধারা ১৩ খ (১) অনুসারে উপজেলা পরিষদ চেয়ারম্যান নূরুল ইসলামকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়। আজ রোববার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার মোছা: শারমিন আখতার বরখাস্তের বিষয়টি সত্যতা নিশ্চিত করেছেন।
উল্লেখ্য, এরপূর্বে উপজেলা পরিষদের চেয়ারম্যান এবং উপজেলা জামায়াতের আমির নূরুল ইসলাম মন্ডল একবার বরখাস্ত ও চারবার জেল হাজতে ছিলেন। সেই সময়ে উপজেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান-১ একে আজাদ দায়িত্ব পালন করেছেন।
এবিষয়ে থানা অফিসার ইনচার্জ নাসির উদ্দিন জানান, চাঁদে সাঈদীকে দেখার গুজব ছড়িয়ে ৩ মার্চ উপজেলা পরিষদে হামলা চালিয়ে গানপাউডার ঢেলে সরকারি বিভিন্ন দপ্তর পুড়িয়ে দেয়া হয়। এছাড়া থানায় হামলা চালানো হয়। আগুন দিয়ে পুড়িয়ে দেওয়া হয় তৎকালীন উপজেলা চেয়ারম্যান রেজাউল আশরাফ জিন্নাহ’র বাড়ী।
এসব ঘটনায় নূরুল ইসলাম মন্ডলকে প্রধান আসামি করে পাঁচটি মামলা দায়ের করা হয়েছে। সেই সব মামলায় তার বিরুদ্ধে বিজ্ঞ আদালতে অভিযোগপত্র দাখিল করা হয়েছে এবং মামলাগুলো বিচারাধীন রয়েছে। এছাড়া তার বিরুদ্ধে বগুড়া সদর ও শাজাহানপুর থানায় বিশেষ ক্ষমতা আ্ইনে মামলা রয়েছে।
তিনি আরো বলেন, যারা নৈরাজ্য ও আগুন সন্ত্রাসের সাথে জড়িত এবং জনগনের জানমালের ক্ষতিসাধনের চেষ্টা করবে, তাদেরকে কঠোর হস্তে আইনের আওতায় আনাহবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *