আগামী নির্বাচন গ্রহনযোগ্য ও অংশগ্রহনমূলক করার চেষ্টা : নি..কমিশনার আনিসুর রহমান

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ২৯ জানুয়ারি, ২০২৩ (বিডি ক্রাইম নিউজ ২৪) : অর্থনৈতিক পরিস্থিতি বিবেচনায় নির্বাচন কমিশনও কৃচ্ছতা সাধনে ১৫০আসনে ইভিএম এর মাথ্যমে নির্বাচন দিবে না। নির্বাচন কমিশন চেষ্টা করেছিল অন্তত ১৫০ আসনে ইভিএমের মাধ্যমে নির্বাচন করার। এখন কমিশনের কাছে যতগুলো সচল ইভিএম মেশিন রয়েছে, সেগুলো দিয়ে শহর কেন্দ্রিক কেন্দ্রে নির্বাচন করার পরিকল্পনা রয়েছে। আগামী নির্বাচনকে সামনে রেখে নির্বাচন কমিশনের বেশ কিছু পরিকল্পনা রয়েছে। আপনাদের জন্য নির্বাচনে অনেক চমক থাকবে। যথাসময়ে সেগুলো আপনাদের দৃষ্টিগোচর হবে। আমাদের মেয়াদ প্রায় এক বছর হতে চলল।

ইতিমধ্যেই আমরা সংসদ উপনির্বাচন, সিটি কর্পোরেশন, জেলা পরিষদ, পৌরসভা এবং বেশ কিছু ইউনিয়ন পরিষদ নির্বাচন উপহার দিতে সক্ষম হয়েছি। এই উপজেলাতেও একটি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। উল্লেখিত নির্বাচনের স্বাক্ষী জনসাধারন। আশা করছি ভোটারদের প্রত্যাশা অনুযায়ী আগামী জাতীয় নির্বাচন উপহার দিতে সক্ষম হবো। আগামী নির্বাচন যাতে গ্রহনযোগ্য ও অংশগ্রহন মূলক হয় সে চেষ্টাই করছে নির্বাচন কমিশন। ২৯ জানুয়ারি রোববার বিকালে চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলা পরিষদে সরকারি কর্মকর্তা, জনপ্রতিনিধি এবং সাংবাদিকদের সাথে মতবিনিময় কালে তিনি একথা বলেন।

উপজেলা নিবার্হী কর্মকর্তা তাসলিমুন নেসার সভাপ্রধানে ও ভাইস চেয়ারম্যান জিএস তছলিম আহমেদ’র সঞ্চালনায় এসময় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান। উপস্থিত ছিলেন, নির্বাচন কমিশানের স্ত্রী সালমা আক্তার রূপালী, চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা তোফায়েল আহমেদ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আব্দুল মান্নান, উপজেলা নির্বাচন কর্মকর্তা মিজানুর রহমান, আ: মান্নান, বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান, প্রেসক্লাব সভাপতি কামরুজ্জামান, সম্পাদক আ: ছোবহান লিটনসহ অন্যান্য সাংবাদিকগণ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *