আইজিপি ব্যাচ পাচ্ছেন মাদারীপুরের এসপি-ওসি- টিআই

মাদারীপুর প্রতিনিধি, আরিফুর রহমান, ০৫ জানুয়ারি ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : প্রশংসনীয় ভালো কাজের স্বীকৃতি হিসেবে পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ পুরস্কার আইজিপি’স এক্সেমপ্লারি গুড সার্ভিসেস ব্যাজ’ পাচ্ছেন মাদারীপুরের পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ মাহবুব হাসান, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সাওগাতুল আলম ও ট্রাফিক ইন্সেপেক্টর (টিআই) মো. নিজাম উদ্দিন।

চলতি মাসের দ্বিতীয় সপ্তাহে পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারীর এই পুরস্কার হাতে দেয়ার কথা রয়েছে। এজন্য এসপি, ওসি ও টিআইকে পুরস্কার গ্রহণের জন্য চিঠিও দেয়া হয়েছে পুলিশের হেড কোয়াটার থেকে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, কর্মক্ষেত্রে সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন, পুলিশ বাহিনীর মর্যাদা বৃদ্ধি হয়েছে, এমন কর্মকাণ্ডের পাশাপাশি একাধিক ভালো কাজের স্বীকৃতি স্বরূপ প্রতি বছর পুলিশ আইজিপি ব্যাজে মনোনিত পুলিশ কর্মকর্তা ও সদস্যদের পদক দেয়া হয়। এরই অংশ হিসেবে পুরস্কার পেতে যাচ্ছেন মাদারীপুর জেলা পুলিশের শীর্ষ কর্মকর্তা, সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ও এক ট্রাফিক ইন্সপেক্টর।

জেলা পুলিশ সূত্র জানায়, ২০১৯ সালের ২২ জুলাই মাদারীপুরে পুলিশ সুপার হিসেবে যোগদান করেন মোহাম্মদ মাহবুব হাসান। মাহবুব হাসানের বাবা মোহাম্মদ বশির উল্লাহ মোল্লা অবসরপ্রাপ্ত পল্লীবিদ্যুৎ কর্মকর্তা ও মাতা অবসরপ্রাপ্ত স্কুল শিক্ষিকা। পরিবারে তিন ভাইবোনের মধ্যে মেঝ তিনি।

এদিকে সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা হিসেবে ২০১৯ সালের ১৭ জুন যোগদান করেন মো. সাওগাতুল আলম। তিনি কিশোরগঞ্জ ইটনা উপজেলার জয়সিদ্ধি ইউনিয়নের সন্তান। তার বাবা মো. সাইদুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের একজন অবসরপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং মা আমাতুর রহমান গৃহিণী।

অন্যদিকে টিআই মো. নিজাম আহম্মেদ মাদারীপুরে গত ২৩ ডিসেম্বর যোগদান করেন। তিনি বরিশালের সদর উপজেলায় জন্মগ্রহন করেন। তার বাবা হাজী মোহাম্মদ দেলোয়ার হোসেন মুন্সী অবসরপ্রাপ্ত হেলথ্ ইন্সেপেক্টর ও মাতা মাজেদা বেগম গৃহিণী। দুই বোন, তিন ভাইয়ের মধ্যে ছোট নিজাম হোসেন।

মাদারীপুরের ভারপ্রাপ্ত পুলিশ সুপার উত্তম প্রসাধ পাঠক জানান, আইন-শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখা, কমিউনিটি পুলিশিং কার্যক্রম, ট্রাফিক বিভাগসহ নানা ধরনের জনসেবামূলক কাজ করে প্রশংসিত হওয়ার জন্য মাদারীপুরের পুলিশ সুপার মহোদয়কে, সদর থানার ওসি ও টিআইকে এই পুরস্কার তুলে দিবেন পুলিশের মহাপরিদর্শক ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী স্যার। আগামী ৭ জানুয়ারি মঙ্গলবার এ পুরস্কার তাদের হাতে তুলে দেয়া হবে চিঠি দেয়া হয়েছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *