অযোগ্য প্রার্থী নির্বাচিত হলে, তার দায় নারীদেরও : ডিসি

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০১ জানুয়ারী, ২০২২ (বিডি ক্রাইম নিউজ ২৪) : ফরিদগঞ্জ উপজেলার ১৬নং রুপসা দক্ষিণ ইউনিয়নের নারী ভোটারদের ভোট প্রদানে আগ্রহী করতে উদ্বুদ্ধকরণ সভা করেছে উপজেলা প্রশাসন। শনিবার সকালে গৃদকালিন্দিয়া হাজেরা হাসমত কলেজ মিলনায়তনে এ সভা অনুষ্ঠিত হয়। সভায় কোরআন ও হাদীসের আলোকে নারীদের ভোট প্রদানের গুরুত্ব নিয়ে আলোচনা করেন উপজেলা কমপ্লেক্স জামে মসজিদের খতিব মাওলানা ইউনুস হোসেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শিউলী হরি’র সভাপতিত্বে সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন, জেলা প্রশাসক অঞ্জনা খান মজলিশ। তিনি বলেন, পত্রিকাসহ বিভিন্ন মাধ্যমে আমি জানতে পেরেছি ষাটের দশক থেকে রুপসা দক্ষিণ ইউনিয়নের নারীরা কোন নির্বাচনেই তাদের ভোট প্রয়োগ করেন না। আমি গভীরভাবে বিশ্বাস করি কোন আলেম নারীদেরকে ভোট প্রদান থেকে বিরত থাকতে পরামর্শ দেন না। যুগের পরিবর্তন হয়েছে।

তিনি আরও বলেন, এখন নারীরা সর্ব ক্ষেত্রে পুরুষের সাথে সমভাবে অংশগ্রহন করে দেশ ও জাতীয় পর্যায়ে বিভিন্নভাবে কৃতিত্বের স্বাক্ষর রাখছে। পর্দা রক্ষা করে নারীদের ভোট প্রদান ধর্মের সাথে সাংঘর্ষিক নয়। নারীরা ভোট প্রদান থেকে বিরত থাকলে যোগ্য প্রার্থী নির্বাচনে বিরুপ প্রভাব পড়ার সম্ভাবনা থাকে। অযোগ্য প্রার্থী নির্বাচিত হলে ধর্মীয়ভাবে নারীরাও এর দায় এড়াতে পারবেনা। একজন সৎ ও যোগ্য প্রার্থী নির্বাচীত করে দেশের উন্নয়নের স্বার্থে নারীদেরকে ভোট প্রদান করা উচিৎ।

সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, পুলিশ সুপার মিলন মাহমুদ পিপিএম, ফরিদগঞ্জ থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ শহীদ হোসেন, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সভাপতি মো. কামরুজ্জামান প্রমুখ। উল্লেখ্য ফরিদগঞ্জ উপজেলার রুপসা দক্ষিণ ইউনিয়নে নারীরা ষাটের দশক থেকে যে কোন নির্বাচনে ভোট প্রদান থেকে বিরত রয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *