৪০ দিন জামায়াতে নামাজ পড়ে বাইসাইকেল পেল ৬ কিশোর

চৌদ্দগ্রাম (কুমিল্লা) প্রতিনিধি, মোঃ আবদুল মান্নান, ০৩ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুমিল্লার চৌদ্দগ্রামে টানা ৪০দিন জামায়াতে নামাজ পড়ার প্রতিযোগীতায় অংশ নিয়ে পুরস্কার হিসেবে ৬টি সাইকেল উপহার পেয়েছে ৬ জন শিশু ও কিশোর। প্রবাসীদের উদ্যোগে স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজের আহবানে সাড়া দিয়ে প্রতিযোগীতায় অংশ নেয় উপজেলার গুনবতী ইউনিয়নের দক্ষিণ রামপুর এলাকার ৩৩ জন শিশু ও কিশোর। প্রায় দেড় মাস শেষে প্রতিযোগীতায় ৪০দিন ৫ ওয়াক্ত জামায়াতে নামাজ পড়ার পুরস্কার হিসেবে বিজয়ী ৬ জনের হাতে ৬টি সাইকেল তুলে দিয়েছে স্থানীয় মসজিদ কমিটি ও যুবসমাজ।

গত মঙ্গলবার (২ মার্চ) বাদ মাগরিব স্থানীয় মসজিদ চত্বরে জমকালো আয়োজনে পুরস্কার বিতরণ ও ওয়াজ মাহফিলের মাধ্যমে প্রতিযোগীতায় আরও বিভিন্ন ক্যাটাগরীতে বিজয়ীদের হাতে স্কুল ব্যাগ, অংশগ্রহণকারী সকলকে মেডেল ও বই উপহার তুলে দিয়েছেন উপস্থিত অতিথিবৃন্দ।

রামপুর দক্ষিণ পাড়া মসজিদ কমিটির সেক্রেটারী সহিদুল ইসলাম ও সহকারী সেক্রেটারী সাইফুল ইসলাম মিয়াজী জানান, গ্রামের শিশু, কিশোর ও যুবকদেরকে জামায়াতে নামাজ আদায়ে উৎসাহিত করণে রামপুর দক্ষিণপাড়া প্রবাসী গ্রুপের উদ্যোগে এবং সার্বিক সহযোগীতায় ব্যতিক্রমী এ আয়োজন।

ইতোমধ্যেই গ্রামে শিশু-কিশোরসহ সর্বস্তরের মানুষের মধ্যে আয়োজনটি ব্যাপক প্রভাব ফেলেছে। মসজিদে জামায়াতে নামাজ আদায়ে শিশু-কিশোরদের, যুবকদের অংশগ্রহণ বেড়েছে। এ সময় তিনি আরও বলেন, মানুষকে নামাজে উদ্বুধ্বকরণে এমন ব্যতিক্রমী আয়োজন সকল সমাজেরই করা উচিত। এতে করে নামাজের বিষয়ে সকলের আগ্রহ আরও বৃদ্ধি পাবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *