সোনাইমুড়ির আবিরপাড়া মাধ্যমিক বিদ্যা নিকেতনের পূর্ণমিলনী অনুষ্ঠান

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ৩০ অক্টোবর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর সোনাইমুড়ি উপজেলার আবিরপাড়া মাধ্যমিক বিদ্যানিকেতনের এসএসসি-২০১৫ ব্যাচের পূর্ণমিলনী অনুষ্ঠান হয়েছে। শনিবার সকালে বিদ্যালয় প্রঙ্গনে অনুষ্ঠিত পূর্ণমিলনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সহকারী ও বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আলহাজ্ব জাহাঙ্গীর আলম।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহফুজুর রহমান ভুঁইয়ার সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার বজলুর রহমান ও জেলা পরিষদ প্যানেল চেয়ারম্যান মাসুদুর রহমান শিপন। অনুষ্ঠানে অন্যান্য অতিথির মাঝে উপস্থিত ছিলেন, সোনাইমুড়ি উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান নিজাম উদ্দিন সুজন, জেলা আওয়ামীলীগের আহব্বায়ক কমিটির সদস্য আবু ছায়েম, খিলপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন, আমিশাপাড়া ইউপি চেয়ারম্যান আলমগীর হোসেন।

পূর্ণমিলনী অনুষ্ঠানে কেক কেটে উদ্বোধন করেন, অনুষ্ঠানের প্রধান অতিথি আলহাজ্ব জাহাঙ্গীর আলম। অনুষ্ঠানের ১ম অংশে সকালে আলোচনাসভা ও স্মৃতিচারণ করা হয়। ২য় অংশে বিকেলে বিদ্যালয়ের শিক্ষার্থী ও অতিথি শিল্পীদের পরিবেশনায় সনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান হয়।

প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব জাহাঙ্গীর আলম বলেন, সরকার মানসম্পন্ন শিক্ষা বিস্তারে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ গড়ার জন্য শিক্ষার প্রতি বিশেষ গুরুত্ব দেয়া হয়েছে। জননেত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ একদিন উন্নত বিশ্বের কাতারে এসে দাঁড়াবে।

তিনি আরও বলেন, তার ব্যক্তিগত প্রচেষ্টায় চাটখিল-সোনাইমুড়ির উন্নয়নে শতাধিক প্রথমিক বিদ্যালয় ভবন, মাধ্যমিক বিদ্যালয়-মাদ্রাসা ও কলেজ ভবন করেছেন ৭৫টি। এছাড়া ৫শতাধিক কাঁচা সড়ক পাকা করেছেন। জনপ্রতিনিধি না হয়েও তার উন্নয়নের এ ধারা ভবিষ্যতেও অব্যাহত থাকবে।

**নোয়াখালীতে কমিউনিটি পুলিশিং ডে উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা ও রক্তদান কর্মসূচীর উদ্ভোধন**

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ৩০ অক্টোবর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : মুজিব বর্ষে পুলিশের নীতি, জনসেবা আর সম্প্রীতি। রুখো সাম্প্রদায়িকতা, রুখো উদ্রবাদ এই শ্লোগানকে সামনে রেখে নোয়াখালীতে কমিউনিটি পুলিশিং ডে পালিত হয়েছে। এই উপলক্ষে শনিবার সকাল ১১ টায় জেলা পুলিশ কার্যালয়ের সামনে কেক কেটে উদ্ভোধন করেন নোয়াখালী -৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, পরে এক বর্ণাঢ্য র‌্যালী মাইজদী প্রধান সড়ক প্রদক্ষিণ করে।

র‌্যালীতে নোয়াখালী -৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী, জেলা প্রশাসক মোঃ খোরশেদ আলম ও পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম সহ সরকারী বেসরকারী ও কমিউনিটি পুলিশের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন। পরে জেলা শিল্পকলা একাডেমি মিলয়াতনে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন নোয়াখালী -৪ আসনের সংসদ সদস্য একরামুল করিম চৌধুরী।

জেলা কমিউনিটি পুলিশিংয়ের সভাপতি সাবেক অধ্যক্ষ কাজী মোঃ রফিক উল্যার সভাপতিত্বে জেলা প্রশাসক মোঃ খোরশেদ আলম, পুলিশ সুপার মোঃ শহিদুল ইসলাম, অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট তারিকুল আলম, সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সামছুদ্দিন জেহান, মুক্তিযোদ্ধা মিয়া মোঃ শাহজাহান ও হিন্দু, বৌদ্ধ ঐক্যপরিষদের জেলা আহব্বায়ক বিনয় কিশোর রায় সহ অনেকে বক্তব্য রাখেন। অনুষ্ঠান শেষে সেচ্ছাই রক্তদান কর্মসূচির উদ্ভোধন করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *