সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে দেশে ফিরেছেন ওবায়দুল কাদের

ঢাকা, ১৫ মে, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : সিঙ্গাপুর থেকে চিকিৎসা শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের এমপি আজ বুধবার বিকেলে দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের ফ্লাইট নম্বর (বিজি-০৮৫)-এ করে আজ বিকেল ৫টা ৫৫ মিনিটে ওবায়দুল কাদের হযরত শাহ্জালাল আন্তর্জাতিক বিমান বন্দরে অবতরণ করেন। বিমান বন্দরে প্রয়োজনীয় আনুষ্ঠানিকতা শেষে ওবায়দুল কাদের বেরিয়ে আসলে আওয়ামী লীগের পক্ষ থেকে এবং পরে দলের অঙ্গ ও সহযোগি সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদকরা তাঁকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

দলের সাধারণ সম্পাদককে স্বাগত জানাতে বিমান বন্দরে আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক, আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল-আলম হানিফ, এডভোকেট জাহাঙ্গীর কবির নানক, সাংগঠনিক সম্পাদক ও নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী, কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার ও প্রকাশনা সম্পাদক এবং তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ এমপি, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দী, আইন বিষয়ক সম্পদক এবং গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী শ, ম রেজাউল করিম, সাবেক নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান এমপি, বস্ত্র ও পাট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মির্জা আজম এমপি, ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান, সিলেট সিটির সাবেক মেয়র বদরুদ্দিন আহমেদ কামরান, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিলসহ আওয়ামী লীগ এবং এর অঙ্গ ও সহযোগী সংগঠনের বিপুল সংখ্যক নেতা-কর্মী উপস্থিত ছিলেন।

গত ৫ এপ্রিল সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতাল থেকে ওবায়দুল কাদের ছাড়পত্র পান। এক মাস পর হাসপাতাল ছাড়লেও চিকিৎসকরা ‘চেকআপের জন্য’ আরও কিছু দিন তাকে সিঙ্গাপুরে থাকার পরামর্শ দেন। পরে তিনি সেখানে একটি বাসা ভাড়া করে অবস্থান করেন। তার সঙ্গে স্ত্রী ইসরাতুন্নেসা কাদেরও সেখানে ছিলেন। কয়েকদিন চিকিৎসার পর অবস্থার উন্নতি হলে গত ২০ মার্চ কার্ডিও থোরাসিক সার্জন ডা. শিভাথাসান কুমারস্বামীর নেতৃত্বে কাদেরের বাইপাস সার্জারি হয়। ছয় দিন পর তাকে আইসিইউ থেকে স্থানান্তর করা হয় কেবিনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *