শ্রীপুর উপজেলা নির্বাচনে কে কত ভোট পেয়ে বিজয়ী হলেন

গাজীপুর (শ্রীপুর) প্রতিনিধি, ইসমাইল খন্দকার, ২৫ মার্চ, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : গাজীপুরের শ্রীপুর উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান হিসেবে প্রথম বারের মত নির্বাচিত হয়েছেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. মোঃ সামসুল আলম প্রধান। ভাইস চেয়ারম্যান পদে বিজয়ী হয়েছেন মাহতাব উদ্দিন। মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচিত হয়েছেন লুৎফুন্নাহার মেজবাহ।

মোট কেন্দ্র ১৩৭টির মধ্যে সবকটি কেন্দ্রের ফলাফল বেসরকারি ভাবে ঘোষনা করা হয়েছে। ২৪মার্চ রোববার রাত সাড়ে ১০. ৩০ মিনিটের সময় উপজেলা পরিষদের ফলাফল কক্ষ থেকে ফলাফল ঘোষনা করেন উপজেলা সহকারী রিটানিং কর্মকর্তা।

শ্রীপুর উপজেলায় ১টি পৌরসভাও ৮টি ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ৩,৪৫,৪৩৩ জন। নির্বাচনে ভোটে অংশগ্রহণ করেন ১,৩৩,৭৬৪ জন। বৈধ ভোটের সংখ্যা ১,৩১,৩৭৫ এবং বাতিল ভোটের সংখ্যা ২৩৮৯।

চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. মো. সামসুল আলম প্রধান (মোটরসাইকেল) প্রতীকে ১৭,২৪১ ভোট বেশি পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার প্রাপ্ত ভোটের সংখ্যা ৭৪,১২৬। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী নৌকা প্রতীকের প্রার্থী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান আলহাজ্ব আব্দুল জলিল বিএ পেয়েছেন ৫৬,৮৮৫ ভোট। অপর স্বতন্ত্র প্রার্থী হাবিবুর বাশার আম প্রতীকে পেয়েছেন  ৩৬৪ ভোট।

ভাইস চেয়ারম্যান পদে মাহতাব উদ্দিন (তালা) প্রতীকে ৪৯,২৬৯ ভোট পেয়ে বেসরকারীভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী  হারুন অর রশীদ বাদল (টিউবওয়েল) প্রতীকে পেয়েছেন ৩০,১৯২ভোট।  অপর প্রার্থী আহসান উল্লাহ (উড়োজাহাজ) প্রতীকে ১৪,৪৪৫, ভোট, হাফিজ উদ্দিন খন্দকার চশমা প্রতীকে ১২,০৩০, খোকন মিয়া (মাইক) প্রতীকে ১১,১৯৮, মোহাম্মদ আলী (বৈদ্যুতিক বাল্ব) প্রতীকে ১০,৮২৮ ভোট পেয়েছেন।

মহিলা ভাইস চেয়ারম্যান পদে কলস প্রতীকের প্রার্থী লুৎফুন্নাহার মেজবাহ ৬৫,০৯৫ ভোট পেয়ে বেসরকারী ভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মাহমুদা ইয়াসমিন মুক্তা পেয়েছেন ৪১,২৬৯ ভোট। অপর প্রার্থী মোসা: উম্মে মারিয়া (হাঁস) প্রতীকে ১৪,৫৭৯, শাকিলা আক্তার (ফুটবল) প্রতীকে ৫,৩৬৩ ভোট পেয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং  অফিসার সুলতানা এলিন বলেন সকলের সহযোগীতায় একটি শতভাগ অবাধ সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। কোথাও কোন অপ্রীতিকর ঘটনা ও সহিংসতা ঘটেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *