রাজারহাটে ভাঙ্গা ঘরে বসবাস করেন ৮০ বছরের বৃদ্ধা শান্তি রানী

রাজারহাট  (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ১০ জানুয়ারি, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : কুড়িগ্রামের রাজারহাট উপজেলা চাকিরপশার ইউনিয়ন মালিপাড়া গ্রামের মৃত সুবীর চন্দ্র রায়ের স্ত্রী শান্তি রানী (৮০) প্রায় নিজের আছে আড়াই থেকে তিন শতাংশ জমি তবে বসবাস উপযোগী নেই কোন ঘর। আছে একটি ভাঙ্গা টিনের ঘর নাই তার বেড়া, এই ভাঙ্গা ঘরে শুয়ে থাকে রাত্রি যাপন করতে হয়, কখন যে ঝড় তুফান আসে, এমন আতঙ্কে নির্ঘুম রাত পোহাতে হয়, বৃদ্ধা শান্তি রানী কে।
শনিবার বিকেলে তার নিজ বাড়িতে খোঁজ খবর নিয়ে জানা যায় শান্তি রানীর স্বামী মৃত সুবীর চন্দ্র রায় কয়েক বছর আগে মারা গেছেন। বৃদ্ধা শান্তি রানীর সংসার স্বামী সুবীর চন্দ্র রায়ের মৃত্যুর পর জীবিকার তাগিদে অন্যের বাড়িতে কাজ করে দিনযাপন করেন শান্তি রানী।  সারাদিন হাড়ভাঙ্গা পরিশ্রম করে সন্ধ্যায় ফিরে আসেন নিজ বাড়িতে।
বাড়ি তো নয় বেড়া ছাড়া ভাঙ্গা একটি ঘর, আতঙ্কে রাত কাটে তার।  জীবনযুদ্ধে বেঁচে থাকতে সারাদিন পরিশ্রম করার পর রাতে একটু ভালোভাবে ঘুমাবে তারও উপায় নেই। কারণ বৃষ্টি হলেই পানিতে ভিজে যায় তার বিছানাপত্র। তবুও জীবনযুদ্ধে বেঁচে থাকার তাগিদে জরাজীর্ণ ভাঙ্গা ঘরের বিছানায় রাতভর ছটফট করতে হয় শান্তি রানী কে।
এসময় স্থানীয় বাসিন্দা হামিদুল ইসলাম বলেন, ওই ভাঙ্গা ঘরে প্রতিনিয়ত প্রকৃতির সঙ্গে যুদ্ধ করে বেঁচে আছেন সে, তিনি আরো বলেন মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার প্রতি আবেদন মুজিববর্ষের একটি ঘর দেয়ার জন্য উপজেলার সংশ্লিষ্টদের প্রতি দাবি জানাচ্ছি।
শান্তি রানী বলেন, পেটের তাগিদে সারাদিন অপরের বাড়িতে পরিশ্রম শেষে ঘরে এসে আরামে ঘুমাব তাও পারি না। কখন যে ঝড় বাতাসে ঘরটি ভেঙে পড়ে এজন্য রাত জেগে থাকতে হয় তাই মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার কাছে একটি মুজিববর্ষের ঘর পাওয়ার আকুতি করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *