রাজারহাটে ধর্ষনের ঘটনায় আসামীদের গ্রেফতার দাবীতে মানব বন্ধন

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ৩০ জুলাই, ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : বৃৃহস্পতিবার সকালে রাজারহাটে চাঞ্চল্যকর স্কুল ছাত্রী ধর্ষন ও বাড়ি লুটপাটের সাথে জড়িতদের গ্রেফতারের দাবীতে মানব বন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। এর আগে মধ্যরাতে মাকে বেঁধে রেখে এবং বাবাকে রক্তাক্ত জখম ও সজ্ঞাহীন করে স্কুল ছাত্রীকে তুলে নিয়ে গিয়ে ধর্ষণের ঘটনায় গত সোমবার রাতে অজ্ঞাতনামা তিন দুস্কৃতকারীর বিরুদ্ধে রাজারহাট মামলা দায়ের হয়।

এলাকাবাসী ও পুলিশ সূত্রে জানা যায়, গত রবিবার মধ্যরাতে (২৬ জুলাই দিবাগত রাত) মুষুল ধারে বৃষ্টি চলাকালীন সময় উপজেলার ছিনাই ইউনিয়নের মহিধর খন্ডক্ষেত্র গ্রামে বাড়ির দরজা ভেঙ্গে মুখোশ পরিহিত তিন দুস্কৃতকারী কক্ষের ভিতর প্রবেশ করে। এসময় বিদ্যুৎ ছিল না। কিছু বুঝে উঠার আগেই দুস্কৃতকারীরা মেয়েটির পিতাকে ধারালো অস্ত্রাঘাতে ও পিটিয়ে গুরুতর আহত করে। এক পর্যায়ে তার পিতা সজ্ঞাহীন হয়ে পড়েন।

এসময় মেয়েটির মা এগিয়ে আসলে তাকেও মারপিট করে খাটের সাথে বেঁধে রাখা হয়। পরে ওই কক্ষের আলমারীর দরজা খুলে নগদ ২লাখ টাকা ও দুই ভরি স্বর্ণালংকার লুট করে মুখোশ পরিহিতরা। শেষে অপর কক্ষের দরজা ভেঁঙ্গে বাড়ি ওয়ালার ৯ম শ্রেণীর স্কুল পড়ূয়া ছাত্রীকে তুলে নিয়ে গিয়ে  পার্শ্ববর্তী ইউক্লিপটাস বাগানে গণধর্ষন করে লম্পটরা। এরপর তারা মেয়েটিকে রেখে পালিয়ে যায়।

পরদিন সকালে এলাকাবাসী ধর্ষিতা ও তার গুরুতর অসুস্থ্য পিতাকে উদ্ধার করে কুড়িগ্রাম সরকারী হাসপাতালে ভর্তি করেন। এঘটনায় পরদিন সোমবার রাতে ধর্ষিতার পিতা বাদী হয়ে রাজারহাট থানায় অজ্ঞাতনামা তিনজনের বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। কিন্তু ঘটনার তিনদিন অতিবাহিত হলেও পুলিশ আসামীদের সনাক্ত কিংবা গ্রেফতার করতে পারেনি।

বৃহস্পতিবার সকালে এরই প্রতিবাদে এবং অবিলম্বে আসামীদের গ্রেফতার দাবীতে উপজেলার ছিনাইহাট নামক স্থানে এলাকার বিভিন্ন শ্রেণী পেশার মানুষ একাধিক সংগঠনের ব্যানারে মানব বন্ধন ও প্রতিবাদ সভা করে। এতে বক্তব্য দেন, কুড়িগ্রাম জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ওয়াহেদুজ্জামান সাগর, অধ্যক্ষ রাশেদুজ্জামান বাবু, সহকারী অধ্যাপক নিজামুল ইসলাম নিজাম, সাবেক ইউপি চেয়ারম্যান সাদেকুল হক নুরু প্রমূখ।

উল্লেখ্য, এরআগে মঙ্গলবার আসামী গ্রেফতারে ২৪ ঘন্টার আল্টিমেটাম দিয়ে সড়ক অবরোধ ও মানব বন্ধন করা হয়েছিল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *