রাজারহাটে কৃষি প্রণোদনার সামগ্রী নিয়ে তুলকালাম কান্ড

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি, ইব্রাহিম আলম সবুজ, ১০ এপ্রিল, ২০২০ (বিডি ক্রাইম  নিউজ ২৪) : রাজারহাটে কৃষি প্রদোনার সরকারী সার ও ধান বীজ রাতে থানায় এনে দিনে সুবিধাভোগীদের মাঝে বিতরন করা হয়েছে।

জানা গেছে, উপজেলার উমর মজিদ ইউনিয়নের ৩,৪ ও ৫ নং ওয়ার্ডের সংরক্ষিত মহিলা আসনের সদস্য মানসুরা বেগম উপজেলা কৃষি অধিদপ্তরের উপ-সহকারী কৃষি কর্মকর্তার উপস্থিতিতে ৩০ জন কৃষকের মাঝে কৃষি প্রণোদনার ৩০ কেজি করে সার ও ৫ কেজি করে ধান বীজ বিতরন করেন।

সারের বস্তা গুলো ৫০ কেজি ওজনের হওয়ায় সকল কৃষক একত্রে তাদের সার ও বীজ নিয়ে গিয়ে ওই ইউনিয়নের গলাকাটা বাজারের রমজান আলীর ধানের দোকানে ভাগ বন্ঠন করতে থাকেন। ১২জনের বন্ঠন বাকী থাকাবস্থায় কে বা কাহারা চুরির অভিযোগে পুলিশকে খবর দেয়।

বৃহস্পতিবার রাতে সার–বীজ বন্ঠনকালে পুলিশ দেখে কৃষকরা ভয়ে দৌড়ে পালিয়ে যায়। পরে পুলিশ উক্ত সার ও ধান বীজ গুলো রাজারহাট থানায় নিয়ে আসেন।

শুক্রবার উপজেলা নির্বাহী কর্মকর্তা, উপজেলা কৃষি কর্মকর্তা ও থানা পুলিশ কর্তৃপক্ষ সার-বীজের বন্ঠনের বিষয়টি কোন চুুরি বা অসৎ উদ্ধেশ্যে ছিল না নিশ্চিত হয়ে তাদের উপস্থিতিতে উপজেলা পরিষদে ওই সমস্ত কৃষকদের মাঝে পূনঃবন্ঠন করেন।

এবিষয়ে রাজারহাট থানা অফিসার ইনচার্জ কৃষ্ণ কুমার সরকার জানান, চুরির অভিযোগ সত্য না হওয়ায় প্রকৃত কৃষকদের মাঝে বন্ঠন করা হয়েছে।

উপজেলা কৃষি কর্মকর্তা মোঃ কামরুজ্জামান জানান, ভূল বোঝার কারনে কিছু লোক কৃষি প্রণোদনার সামগ্রী আটক করে পুলিশে দিয়েছিল, শুক্রবার পূনঃরায় তা বিতরন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *