ফরিদগঞ্জে ছিনতাইকারীর কবলে সাংবাদিক ফরহাদ

ফরিদগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি, কামরুজ্জামান, ০১ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : পেশাগত দায়িত্ব পালন শেষে বাসায় ফেরার পথে দৈনিক খোলা কাগজ ও চাঁদপুর কন্ঠ পত্রিকার ফরিদগঞ্জ প্রতিনিধি এবং ফরিদগঞ্জ প্রেসক্লাবের যুগ্মসাধারণ সম্পাদক সাংবাদিক নুরুল ইসলাম ফরহাদ হামলা ও ছিনতাইয়ের শিকার হয়েছেন। ঘটনাটি ঘটে গত সোমবার (৩১ মে) রাত ৯ ঘটিকার সময় লক্ষিপুর-চাঁদপুর আঞ্চলিক মহা সড়ক সংলগ্ন ফরিদগঞ্জ পৌর এলাকার কামিনী ডাক্তারের ব্রীজ এর পাশে।

এসময় ছিনতাইকারীরা তার ব্যবহৃত ল্যাপটপ, মোবাইল ফোন, নগদ টাকাসহ মানিব্যাগ, মোটর সাইকেলের চাবি, জাতীয় পরিচয়পত্র, পত্রিকার পরিচয়পত্রসহ গুরুত্বপূর্ণ কাগজপত্র ছিনতাই করে নিয়ে গেছে।

ঘটনার শিকার সাংবাদিক নূরুল ইসলাম ফরহাদ বলেন, প্রতিদিনের ন্যায় ফরিদগঞ্জ থেকে পেশাগত দায়িত্ব পালন শেষে বাড়ী ফিরছিলাম। এ সময় অপরদিক থেকে সাদা রঙের একটি প্রাইভেটকারে আসা ড্রাইভার ব্যতিত দুইজন মাস্ক পরা ব্যক্তি আমার গতিরোধ করে। আমি তাদের পরিচয় ও গতিরোধের বিষয়ে জানতে চাইলে অতর্কিত আমার উপর হামলা ও অশ্রাব্য গালাগালি করতে থাকে। এক পর্যায়ে আমার সাথে থাকা ল্যাপটপ, মোবাইল ফোন, মোটর সাইকেলের চাবি ও মানিব্যাগসহ প্রয়োজনীয় সকল কাগজপত্র ছিনিয়ে নিয়ে যায়। রাতেই থানায় এ বিষয়ে লিখিত অভিযোগ দায়ের করি।

ফরিদগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহীদ হোসেন জানিয়েছেন, বিষয়টি অবহিত হয়ে তাৎক্ষনিক একটি মি ও আমি নিজে অন্য একটি টিম নিয়ে রায়পুর চাঁদপুর সড়কে  তল্লাশি চালাই। থানায় লিখিত অভিযোগ হয়েছে, ঘটনার স্থান আমি নিজে পরিদর্শন করেছি। ছিনতায় হওয়া মালামাসহ প্রয়োজনীয় জিনিসপত্র উদ্ধারসহ অপরাধিদের আইনের আওতায় নিয়ে আসার অভিযান চলছে।

এদিকে সাংবাদিক নূরুল ইসলাম ফরহাদসহ নাগরিক নিরাপত্তা চেয়ে ঘটনার বিষয়ে নিন্দা জানায় ফরিদগঞ্জে গণমাধ্যমকর্মীরা। হামলা ও ছিনতাইয়ের বিষয়ে প্রশাসনের দৃষ্টি আকর্ষন করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সার্বিক সহযোগিতা কামনা করেছেন সাংবাদিকগন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *