পাঁচবিবির ভুতগাড়ী মোড়ে অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রয়

জয়পুরহাট প্রতিনিধি, আল জাবির, ২৩ এপ্রিল ২০২০ (বিডি ক্রইম নিউজ ২৪) : জয়পুরহাটের পাঁচবিবির আওলাই ইউনিয়নের শিরট্টি ভুতগাড়ী মোড়ে-প্রত্যেক দিন ৬-৮ জন কসাই অসুস্থ গরু জবাই করে মাংস বিক্রয় করে। পাঁচবিবি থেকে প্রায় ১৮ কিলোমিটার দুরুত্ব এবং জয়পুরহাট, কামদিয়া, পাঁচবিবির মধ্যস্থল, ওখানে প্রতিদিন প্রায় ২-৪ টি গরু জবাই করে কসাইরা মাংস বিক্রয় করে।

অসুস্থ গরুর দাম কম হওয়াই কসাইরা বেশি লাভের আশায়-রাতের অন্ধকারে কোনো ডাক্তারি পরীক্ষায় ছাড়াই এই গরু গুলো জবাই করে বিক্রয় করে। প্রশাসন যখন করোনা প্রতিরোধ নিয়ে ব্যস্থ তখন সুযোগ বুঝে গোড়না বাজারের কসাই মজিদ এবং তাহার সহযোগী ৬-৮ জন কসাই কম দামে গরু কিনে চড়া দামে বেশি লাভের আসায় এই সব করেছে বলে এলাকাবাসী জানায়।

তবে আওলাই ইউনিয়নের ভারপ্রাপ্ত চেয়ারম্যান আহম্মেদ জানান, গোড়না বাজারে কসাই দের কোনো ট্রেড লাইসেন্স নাই এরা রাতের আধারে গরু জবাই করে অবৈধভাবে এই ব্যবসা চালাইয়া যাচ্ছে। তবে পাঁচবিবির আটটি ইউনিয়নের বিভিন্ন হাট-বাজারে কোনো লাইসেন্স এবং ডাক্তারি পরীক্ষায় ছাড়াই কসাইরা মাংস বিক্রয় করে বলে অভিযোগ পাওয়া গেছে।

এই বিষয়ে উপজেলা প্রাণীসম্পদ অফিসার আব্দুল হাকিম জানান, ভুতগাড়ী মোড়ের ওখানকার কিছু কসাই কোনো রকম ডাক্তারি পরীক্ষা ছাড়াই অবৈধ ভাবে মাংস বিক্রয় করছে। তবে আমরা খুব তাড়াতাড়ি এর একটা ব্যবস্থা করব।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *