নোয়াখালীর ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়ন লকডাউন ঘোষণা

নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০৪ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীর সদর উপজেলায় করোনা সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নোয়াখালী পৌরসভা সহ ৬ টি ইউনিয়নে লকডাউন ঘোষণা।

এলাকাগুলো হলো, নোয়াখালীর সদর উপজেলার ৬টি ইউনিয়ন ও নোয়াখালী পৌরসভার সব কয়টি ওয়ার্ড। ইউনিয়ন গুলো হলো, ৩নং নোয়ান্নই, ৪নং কাদির হানিফ, ৫ নং বিনোদপুর,৬ নং নোয়াখালী, ১০ নং অশ্বদিয়া ও ১১ নং নেয়াজপুর।

শুক্রবার (৪ জুন) সন্ধ্যা পৌনে ৬টায় বিষয়টি নিশ্চিত করেন জেলা সিভিল সার্জন ডা.ইফতেখার হোসেন। তিনি আরো জানান, আজ বিকেল ৪টায় জেলা করোনা কমিটির সভা শেষে এই সিন্ধান্ত নেওয়া হয়। অনুষ্ঠানে লকডাউন ঘোষণা করেন নোয়াখালী জেলা প্রশাসক খোরশেদ আলম খান। সিন্ধান্ত অনুযায়ী ১টি পৌরসভা ও ৬টি ইউনিয়ন (৫ জুন) ভোর ৬টা থেকে (১১ জুন) রাত ১২টা পর্যন্ত লকডাউন থাকবে ।

এ সময় প্রধান অতিথি হিসেবে অনলাইনে ভার্চুয়ালে উপস্থিত ছিলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের বাস্তবায়ন পরিবীক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব প্রদীপ রঞ্জন চক্রবর্তী, জেলা পুলিশ সুপার মো আলমগীর হোসেন প্রমূখ।

সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, নোয়াখালী পৌরসভা ও ৬টি ইউনিয়নের প্রবেশ পথে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। করোনা ভাইরাস যাতে বিস্তার না করে সেই জন্য কাউকে প্রবেশ বা বের হতে নিষেধ করে মাইকিং করা হবে।

উল্লেখ্য, জেলার সদর উপজেলায় করোনায় আক্রান্তের হার সব চেয়ে বেশি। এই উপজেলা করোনায় আক্রান্ত হয়েছে ৩ হাজার ১৪০ জন। বর্তমান পরিস্থিতিতে শনাক্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করার কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।
আরও খবরঃ-
**নোয়াখালীতে করোনায় আরও ১জনের মৃত্যু, নতুন শনাক্ত-১১৪**
নোয়াখালী প্রতিনিধি, লূংফুল হায়দার চৌধুরী, ০৪ জুন, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় ১১৪ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে এবং ১জনের মৃত্যু হয়েছে। এসময় ৩২৮ জনের নমুনা পরীক্ষায় এ ফল পাওয়া যায়। এতে করোনা আক্রান্তের হার ৩৪ দশমিক ৭৬ শতাংশ।
জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে আট হাজার ৮১৩ জন এবং মৃত্যু হয়েছে ১২৩ জনের। মোট আক্রান্তের হার ১০ শতাংশ ও মৃত্যুর হার এক দশমিক ৩৮ শতাংশ। বৃহস্পতিবার দিবাগত রাতে নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার এ তথ্য নিশ্চিত করেন।

তিনি আরো জাানন, আক্রান্তদের মধ্যে ২৩ জন সদর উপজেলার, সুবর্ণচরের ২জন, বেগমগঞ্জের ৪১ জন, সোনাইমুড়ীর ৮জন, চাটখিলের ১২জন, সেনবাগের ১৭জন, কোম্পানীগঞ্জের ৪জন ও কবিরহাটের ১৬ জন রয়েছেন।

জেলার সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় আইসোলেশনে চিকিৎসাধীন আছেন দুই হাজার ৩৪ জন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে ভর্তি আছেন ৩৮ জন ও আইসোলেশনে আছেন আরও ৯জন। জেলার সদর উপজেলায় আক্রান্তের হার সব চেয়ে বেশি। বর্তমান পরিস্থিতিতে শনাক্ত ব্যক্তিদের বাড়ি লকডাউন করার কার্যক্রম আরও জোরদার করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *