নোবিপ্রবিতে টিকা দেওয়া উপলক্ষে প্রশিক্ষণ কর্মশালা

নোয়াখালী প্রতিনিধি, বিধান ভৌমিক, ২৬ অক্টোবর, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (নোবিপ্রবি) শিক্ষার্থীদের জন্য আগামী ৩১ অক্টোবর থেকে ১০ দিনব্যাপী ক্যাম্পাসেই কোভিড-১৯ এর টিকা কার্যক্রম পরিচালনা করা হবে।

এ উপলক্ষে সোমবার (২৫ অক্টোবর ২০২১) নোয়াখালী জেলা সিভিল সার্জন কার্যালয়ে এক প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। নোবিপ্রবি মেডিকেল টিম, বিএনসিসি এবং রোভার স্কাউট সদস্যদের এ প্রশিক্ষণ দেয়া হয়েছে। সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখারের উপস্থিতিতে সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডাঃ মোঃ সোহরাব হোসেন প্রশিক্ষণ কর্মশালা পরিচালনা করেন।

এসময় আরও উপস্থিত ছিলেন, নোবিপ্রবি মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান ও আইআইএসের পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদ, নোবিপ্রবি মেডিকেল সেন্টারের সিনিয়র মেডিকেল অফিসার ডাঃ ইসমত আরা পারভীন, পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মোহাম্মদ ইফতেখার পারভেজ প্রমুখ।

এ বিষয়ে নোবিপ্রবি কোভিড-১৯ সনাক্তকরণ কেন্দ্রের ফোকাল পয়েন্ট ও মাইক্রোবায়োলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. ফিরোজ আহমেদ বলেন, ‘২৫০ শয্যা বিশিষ্ট নোয়াখালী জেনারেল হাসপাতালকে কেন্দ্র নির্বাচন করে আগামী ৩১ অক্টোবর পর্যন্ত শিক্ষার্থীরা টিকার জন্য আবেদন করতে পারবে’।

তিনি আরও জানান, ‘যেসব শিক্ষার্থীরা জাতীয় পরিচয়পত্র না থাকায় আবেদন করতে পারছে না, ক্যাম্পেইন চলাকালীন সময়ে তারা আসলে বিশ্ববিদ্যালয় থেকে তাদের রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হবে এবং টিকা প্রদান করা হবে। এর আগে যারা নোয়াখালী জেনারেল হাসপাতাল কেন্দ্র দিয়ে আবেদন করেছে কিন্তু টিকা বা ম্যাসেজ পায়নি তারাও ক্যাম্পাস কেন্দ্র থেকে টিকা নিতে পারবে’।

সিভিল সার্জন ডাঃ মাসুম ইফতেখার বলেন, শিক্ষার্থীদের সুবিধার জন্য নোয়াখালী জেলা সিভিল সার্জন অফিস সব সময় প্রস্তুত রয়েছে, তারই ধারাবাহিকতায় আজকের এই প্রশিক্ষণ কর্মশালা।

প্রসঙ্গত, নোবিপ্রবিতে এই ভ্যাক্সিনেশন ক্যাম্পেইন তত্ত¡াবধান করবে নোবিপ্রবি মেডিকেল সেন্টার ও কোভিড-১৯ সনাক্তকরণ কেন্দ্র।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *