নীলফামারীতে ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ প্রতিরোধে কর্মশালা অনুষ্ঠিত

নীলফামারী প্রতিনিধি, মোঃ শাইখুল ইসলাম সাগর, ২৩ জুন, ২০২০ বিডি ক্রাইম নিউজ ২৪) : “সু-শৃঙ্খল জীবন যাপন করি ডায়াবেটিস ও উচ্চ রক্তচাপ নিয়ন্ত্রনে রাখি” এই প্রতিপাদ্যকে সামনে রেখে নীলফামারীতে এডভোকেসি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২৩ জুন) সকালে নীলফামারী জেনারেল হাসপাতালের সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

সিভিল সার্জন রনজিৎ কুমার বর্মনের সভাপতিত্বে এসময় বক্তব্য রাখেন, নীলফামারী জেনারেল হাসপাতালের সহকারী পরিচালক ডা. মো. মেজবাহুল হাসান চৌধুরি, নাক, গলা ও কান বিশেষজ্ঞ ডা, জাহাঙ্গীর আলম, মেডিসিন বিশেষজ্ঞ ডা. এএসএম রেজাউল করিম ও জেষ্ঠ্য স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মো. আব্দুল কাদের ও স্বস্থ্য শিক্ষাবিদ আব্দুল বাসেত প্রমুখ।
বেসরকারী ফার্ম দ্রুব কথা চিত্র এর সহযোগিতায় স্বস্থ্য শিক্ষা ব্যুরো, স্বস্থ্য অধিদপ্তর, স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের আয়োজনে দেশ ব্যাপি এই কর্মসূচি পরিচালিত হয়ে আসছে।
সিভিল সার্জন কর্মশালায় বলেন, আমাদের দেশে স্বস্থ্য সমস্যা অনেক জাতীয় জীবনে রয়েছে তার সুদূর প্রসারী প্রভাব। সংক্রামক রোগের পাশাপাশি অসংক্রামক রোগব্যাধির সমস্যাও কম নয়। সম্প্রতি ডায়াবেটিস, হৃদরোগ ও বহুবিধ ক্যান্সার স্বস্থ্য সমস্যাকে আরো বেশী জটিল করে তুলেছে।
এজন্য প্রয়োজন সামাজিক সচেতনতার মাধ্যমে সকলের মাঝে স্বস্থ্যসম্মত আচরন ও অভ্যাস নিশ্চিত করা। তাই অবহিতকরন ও প্রতিরোধ জনগনকে সচেতন করবে বলে আশা করি।কর্মশালায় নার্স, ডাক্তার, স্বস্থ্যকর্মী, ঈমাম ও জনপ্রতিনিধি অংশ গ্রহন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *