নরসিংদী মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে কাবাডি প্রতিযোগীতা অনুষ্ঠিত

নরসিংদী  প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ০৭ মে, ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদীতে মহান স্বাধীনতা  ও জাতীয় দিবস কাবাডি প্রতিযোগীতা ২০১৯ এর ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। খেলা শেষে বিজয়ীদের মধ্যে পুরুষ্কার বিতরণ করা হয়। রবিবার(৫ মে) সন্ধ্যায় জেলা পুলিশ ও জেলা ক্রীয়া সংস্থার আয়োজনে নরসিংদী মুসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে আয়োজিত খেলা শেষে পুরস্কার বিতরণ করা হয়। কাবাডি খেলাকে যথাযথ পৃষ্ঠপোষকতা করার জন্য জনপ্রতিনিধিদের এগিয়ে আসতে হবে। নরসিংদীতে একটি আন্তর্জাতিক মানের কাবাডি স্টেডিয়াম নির্মান করা হবে। প্রধান অতিথির বক্তব্যে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারন সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) পিপিএম(বার) এসব কথা বলেন।

তিনি আরো বলেন, উন্নত ও টেকসই দেশ গড়তে যুবসমাজকে এগিয়ে নিয়ে আসতে হবে। তাই যুব সমাজকে নেশা ও মাদক থেকে দূরে রাখতে খেলাধুলার কোন বিকল্প নেই। বিদেশী খেলাধুলার আগ্রাসনে দিন দিন হারিয়ে যাচ্ছে দেশীয় খেলাধুলা। বাঙালীর সংস্কৃতির ধরে রাখতে প্রায় হারিয়ে যাওয়া এসব খেলা বাঁচিয়ে রাখতে হবে। খেলায় নারী-পুরুষ সহ ৬টি দল অংশ গ্রহণ  করেন। নরসিংদী সদর নারী দলকে পরাজিত করে পলাশ নারী দল ২৫ পয়েন্ট পেয়ে বিজয়ী হয়।

অন্যদিকে, পলাশ পুরুষ দলকে পরাজিত করে শিবপুর পুরুষ দল ৩১ পয়েন্ট পেয়ে বিজয়ী হয়। নরসিংদী জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি সৈয়দা ফারহানা কাউনাইন এর সভাপতিত্বে বাংলাদেশ কাবাডি ফেডারেশনের সাধারন সম্পাদক ও বাংলাদেশ পুলিশের ডিআইজি হাবিবুর রহমান বিপিএম (বার) প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ী ও রানার্সআপদের মাঝে পুরষ্কার বিতরণ করেন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, নরসিংদীর পুলিশ সুপার মিরাজ উদ্দিন আহমেদ বিপিএম, পিপিএম।

পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নরসিংদী পৌর মেয়র কামরুজ্জামান কামরুল, মনোহরদী উপজেলা চেয়রাম্যান সাইফুল ইসলাম খান বীরু, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোতালেব হোসেন পাঠান, নরসিংদী সরকারী কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আলী ও গোলাম মোস্তফা মিয়া, জেলা কমিউনিটি পুলিশিং এর সভাপতি অধ্যক্ষ ড. মশিউর রহমান মৃধা, রায়পুরা উপজেলার সাবেক চেয়ারম্যান ও বিশিষ্ট ক্রীড়া ব্যক্তিত্ব মিজানুর রহমান চৌধুরী, জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক শাহিন ভূঁইয়া, সদর মডেল থানার (ওসি) সৈয়দুজ্জামান, মনোহরদী থানার (ওসি) মনিরুজ্জামান, পলাশ থানার (ওসি) মকবুল হোসেন, শিবপুর মডেল থানার (ওসি) মোল্লা আজিজুর রহমান, বেলাব থানার (ওসি) ফখরুদ্দীন ভূইয়া, জেলা ছাত্রলীগের সভাপতি ইসহাক খলিল বাবু, জিনারদী ইউপি চেয়ারম্যান কামরুল গাজী প্রমূখ।

কাবাডি খেলার ফাইনাল দেখার জন্য জেলার বিভিন্ন প্রান্ত থেকে মানুষের ঢল নামে মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে।খেলায় দলগুলোর মধ্যে ব্যাপক প্রতিদ্বন্ধিতার সৃষ্টি হয়।সাড়া পড়ে উপস্থিত দর্শক ও অতিথিদের মাঝেও।জাতীয় খেলা কাবাডি যেন বহুদিন পড়ে তার প্রাণ ফিরে পায় নরসিংদী মোসলেহ উদ্দিন ভুইয়া স্টেডিয়ামে।জেলা ক্রীড়া সংস্থার আয়োজন কাবাডি ফাইনালে আগত সবার প্রশংসা কুড়িয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *