নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে জাতীয় শিশু দিবস

নরসিংদী প্রতিনিধি, কে.এইচ.নজরুল ইসলাম, ১৭ মার্চ, ২০২১ (বিডি ক্রাইম নিউজ ২৪) : নরসিংদীতে যথাযোগ্য মর্যাদায়ও বিভিন্ন কর্মসূচীর মধ্য দিয়ে পালিত হয়েছে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের শততম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস। বুধবার (১৭ মার্চ) সকালে বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পস্তবক অর্পণ করেন নরসিংদী জেলা প্রশাসনও জেলা ম্যাজিস্টেট, জেলা পুলিশ সুুুুপার, সিভিল সার্জন, বীর মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন সরকারি বেসরকারি দপ্তর ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠন।

জেলা প্রশাসকের কার্যালয়ের জয় বাংলা চত্বরে বঙ্গবন্ধুর ম্যুরালে স্বাস্থ্যবিধি মেনে পুস্পস্তবক অর্পণ শেষে শিশুদের সাথে নিয়ে ১০০ পাউন্ডের একটি কেক কেটে মিষ্টিমুখ করান নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন। এসময় জেলা প্রশাসন, জেলা পুলিশ,বীর মুক্তিযোদ্ধা ও শিশুসহ বিভিন্ন সরকারি দপ্তরের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।


এছাড়া দিবসটি পালন উপলক্ষে সূর্যোদয়ের সাথে সাথে বিভিন্ন সরকারি বেসরকারি আধা সরকারি প্রতিষ্ঠানে জাতীয় পতাকা উত্তোলন, আলোকসজ্জা, জেলা প্রশাসক কার্যালয়ের সম্মেলন কক্ষে আলোচনা সভা, জেলার প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠানে আলোচনা সভা, স্মরণিকা প্রকাশ, কুইজ, রচনা, বিতর্ক ও চিত্রাংকন প্রতিযোগিতা, কবিতা আবৃত্তি, খাবার বিতরণ, ধর্মীয় উপাসনালয়ে প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় মিষ্টি বিতরণ ও উন্নত মানের খাবার পরিবেশন করা হয়।

সন্ধ্যা ৬টায় জেলা শিল্পকলা একাডেমী মিলনায়তনে অনুষ্ঠিত হয়েছে সাংস্কৃতিক অনুষ্ঠান ও রাত ৮টায় ১০০টি আতশবাজি। দিবসটি জেলার সকল উপজেলায় পালিত হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *