চিকিৎসার জন্য মুক্তি পেলেন নওয়াজ শরিফ

পাকিস্তান, ২৬ মার্চ ২০১৯ (বিডি ক্রাইম নিউজ ২৪) : পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের জামিন আবেদন মঞ্জুর করেছে দেশটির সুপ্রিমকোর্ট। ছয় সপ্তাহের জামিন আবেদন মঞ্জুর করে তাকে পাকিস্তানেই চিকিৎসা গ্রহণের নির্দেশ দেয়া হয়েছে। চিকিৎসার জন্য তিনি দেশের বাইরে যেতে পারবেন না। খবর ডনের।

মঙ্গলবার প্রধান বিচারপতি আসিফ সাঈদ খোসার নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ শুনানিতে অংশ নেন। নওয়াজ শরিফের আইনজীবী খাজা হারিস আট সপ্তাহের জামিন আবেদন করলে আদালত তা ছয় সপ্তাহের জন্য মঞ্জুর করে। ৫০ হাজার রুপি মুচলেকা নিয়ে দেয়া এ জামিনে বলা হয়, এ সময়ে তিনি দেশের বাইরে যেতে পারবেননা।

সংক্ষিপ্ত রায়ে সুপ্রিমকোর্ট জানায়, নওয়াজ শরীফের এ জামিন বাড়ানো যেতে পারে। ছয় সপ্তাহ শেষে যদি সময়বৃদ্ধি করতে হয়, তাহলে হাইকোর্টের শরণাপন্ন হতে হবে। মুক্তির দিন থেকে ছয় সপ্তাহের হিসাব শুরু হবে বলেও জানায় আদালত। গত ২৪ ডিসেম্বর একটি মামলায় নওয়াজ শরীফকে দেশটির দুর্নীতিবিরোধী আদালত সাত বছরের দেন।

গত মাসে ইসলামাবাদ হাইকোর্টে চিকিৎসাজনিত কারণ দেখিয়ে জামিনের আবেদন করলে তা নাকচ করে দিয়েছিল আদালত। বাবার জামিন লাভের পর আল্লাহর কাছে শুকরিয়া জানিয়ে টুইটারে একটি পোস্ট দিয়েছেন মেয়ে মরিয়ম নওয়াজ। সাবেক প্রধানমন্ত্রী শাহিদ খাকান আব্বাসি ও পিএমএল-এন মুখপাত্র মরিয়ম আওরঙ্গজেবসহ পিএমএল-এন নেতারা আদালতের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *