অসহায় দুস্থ মানুষের পাশে শ্যামনগর উপজেলার সদর ইউ,পি চেয়ারম্যান

সাতক্ষীরা জেলা প্রতিনিধি, হেলাল উদ্দীন, ২২ এপ্রিল ২০২০ (বিডি ক্রাইম নিউজ ২৪) : করোনাভাইরাস আতঙ্কে থমকে গেছে সমগ্র বিশ্ব। করোনার প্রকোপ দিন দিন বেড়েই চলেছে। করোনার সংক্রমণ থেকে রক্ষা পেতে শিক্ষা প্রতিষ্ঠান থেকে শুরু করে অফিস-আদালত, গণপরিবহন সবই বন্ধ। ফলে বিপাকে পড়েছেন অসহায়, দিনমজুর, রিকশাচালক ও অসচ্ছল মানুষ।
দেশের এই ক্লান্তিলগ্নে নিজ ইউনিয়নে অসহায় দুস্থ মানুষের পাশে দাঁড়িয়েছেন। সাতক্ষীরার শ্যামনগর উপজেলার সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পিপি এ্যাডঃ জহুরুল হায়দার বাবু। তিনি  সরকারি ভাবে ৫৫০, নিজস্ব অর্থায়নে, ২০০০ এবং ১০/১২ হাজার মানুষের মাঝে রান্না খাবার পৌছে দেওয়া হয়েছে।
তিনি প্রথমে ভিক্ষুক ৫০ জন, শ্রমিক ও ক্ষুদ্র ব্যবসায়ী ২০০, বীরমুক্তিযোদ্ধা ১৫০ জন এছাড়া ইমাম, মুয়াজ্জিন, পুরোহিত, অবসর প্রাপ্ত শিক্ষকদের মাঝে খাদ্য বিতরণ করেছেন। করোনা ভাইরাস থেকে বাঁচার উপায়। বিশেষ প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না আসার আহবানও জানাচ্ছেন তিনি।
প্রাণঘাতী করোনা ভাইরাস সংক্রামণরোধে জনসচেতনতা বাড়াতে মাইক ও লিফলেট হাতে প্রচারণা চালাচ্ছেন প্রচারণার প্রশংসা করে সুধিজন সব জন প্রতিনিধি ও বিত্তবানকে দেশের আসন্ন দুর্যোগ মুহূর্তে এভাবে এগিয়ে আসার আহবান জানান।
এবিষয়ে চেয়ারম্যান এ্যাডঃ জহুরুল হায়দার বাবু’ বলেন, জনসাধারণের প্রতিটি দুর্যোগে পাশে থাকার চেষ্টা করেছি। এখনও জনগণের প্রতিনিধি হিসেবে দায়িত্ব পালন করছি। জনসচেতনতা বাড়াতে পারলে করোনা ভাইরাস থেকে মুক্তি পাওয়া যাবে। তাই সফল প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে এবং তার দিক নির্দেশনায় আমার এ প্রচেষ্টা।
গত ২০ এপ্রিল থেকে এ পর্যন্ত আমার ইউনিয়নে অসহায় পরিবারের মাঝে খাদ্য সহায়তা পৌঁছে দিয়েছি। সেই সাথে সামাজিক দুরত্ব বজায় রাখতে প্রতিবেশীকে সচেতন করা আবশ্যক তাই সবাইকে সাধ্যমত জনগণের পাশে দাঁড়ানোর আহবান জানাচ্ছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *